চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাদারীপুরে ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নাদিরা আক্তার (৩৯) নামের এক গৃহবধুর মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন তার স্বজনরা। শনিবার মাদারীপুর সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নাদিরা কালকিনি পৌর এলাকার উত্তর কৃষ্ণনগর গ্রামের আলমগীর মোড়লের স্ত্রী।

জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এসএম খলিলুজ্জামান জানিয়েছেন, ডেঙ্গু আক্রান্ত নাদিরা আক্তারের মৃত্যুর খবর আমরা জেনেছি।

নাদিরার স্বজনরা জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত নাদিরাকে তিন দিন আগে কালকিনি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শনিবার ভোরে তার অবস্থার অবনতি হলে মাদারীপুর সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। 

নাদিরা ও তার মেয়ে খাদিজা আক্তার চার দিন আগে ঢাকা থেকে ডেঙ্গু ভাইরাস নিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে যান। সেখানে সিট খালি না থাকায় মাদারীপুরে ফিরে আসেন।

মাদারীপুরে এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা দাঁড়ালো ৪ জনে। এর আগে শিবচরের ফারুক হোসেন, কালনিনির জুলহাস মিয়া মারা গেছেন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় এবং রাজৈরের শারমিন আক্তার মারা যান ফরিদপুর সদর হাসপাতালে।

চিকিৎসকরা জানিয়েছেন, এখন পর্যন্ত মাদারীপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ৪৮ রোগী সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ২০ জন আক্রান্ত হয়েছেন মাদারীপুর থেকে। বাকিরা ঢাকা থেকে আক্রান্ত হয়ে মাদারীপুরে এসেছেন।

আক্রান্ত ৪৮ জনের মধ্যে বেশিরভাগ রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা ও ফরিদপুরে পাঠানো হয়। বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯ জন।