চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মাঠে নামার অপেক্ষায় টাইগাররা

সফরকারী ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ ক্রিকেট দল। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে কিছুক্ষণ পরেই মাঠে নামবে টাইগাররা।

বাংলাদেশের প্রথম একাদশ এখনো চূড়ান্ত নয়। নেতৃত্ব দিলেও কিপিং করছেন না মুশফিকুর রহিম। তার জায়গায় গ্লাপস হাতে অভিষেক হতে পারে উইকেটকিপার ব্যাটসম্যান লিটন কুমার দাসের।

পিচের অবস্থা দেখে সিদ্ধান্ত হবে কয় পেসার নিয়ে মাঠে নামবে স্বাগতিকরা। সেক্ষেত্রে রুবেল হোসেন অথবা মোহাম্মদ শহীদের যেকোনো একজনকে দেখা যেতে পারে মাঠে। এই ম্যাচে এখনো অনিশ্চিত মাহমুদুল্লাহ রিয়াদ।

অপরদিকে, ভারতীয় দলে কেএল রাহুল ও সুরেশ রায়নার স্থলাভিত্তিক হতে পারেন শিখর ধাওয়ান ও চেতশ্বর পূজারা। পেস আক্রমণে উমেশ যাদবের সঙ্গে থাকছেন ইশান্ত শর্মা, ভুবেনেশ্বর কুমার ও বরুণ অ্যারণের যে কোনো একজন। সেই সঙ্গে স্পিন আক্রমণে করণ শর্মার সঙ্গী হতে পারেন দীর্ঘদিন পর দলে ডাক পাওয়া অভিজ্ঞ হরভজন সিং।

সম্ভব্য বাংলাদেশ একাদশ: মুশফিকুর রহীম(অধি.), তামিম ইকবাল, মোমিনুল হক, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, লিটন দাস, শুভাগত হোম/মোহাম্মদ শহীদ, জুবায়ের হোসেন, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

সম্ভব্য ভারতীয় একাদশ : বিরাট কোহলি(অধি.), মুরলি বিজয়, শিখর ধাওয়ান, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, ঋদিমান শাহা, রবিচন্দন অশ্বিন, হরভজন সিং/করণ শর্মা, উমেশ যাদব ও ইশান্ত শর্মা/ভুবেনেশ্বর কুমার/বরুণ অ্যারণ।