চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাকে নিয়ে অদিতের ‘বায়না’

আসছে রবিবার (১২ মে) বিশ্ব মা দিবস। দিবসটিকে সামনে রেখে প্রথমবারের মতো মাকে নিয়ে গান করেছেন সময়ের আলোচিত গায়ক, সুরকার ও সংগীত পরিচালক ‘অদিত’। গানের শিরোনাম ‘বায়না’।

অদিতের সুর ও সংগীতায়োজনে গানটির কথা লিখেছেন ফয়সাল রদ্দি এবং রাকিব হাসান রাহুল। অডিওর পর এরইমধ্যে গানটির ভিডিওর কাজও শেষ।

মাকে হারানোর বেদনা নিয়ে সাজানে হয়েছে ভিডিওটির গল্প। অদিতের তত্ত্বাবধানে ভিডিওটি নির্মাণ করেছেন এ কে পরাগ ও ভাস্কর জনি।

ভিডিওতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম। বাবার চরিত্রে মনির খান শিমুল। তাদের সন্তানের চরিত্রে অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক খ্যাত তাসকিন রহমান, এবং সারিকা সাবা। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে অংশ নিয়েছেন সংগীতশিল্পী মেহরীন, অভিনেতা এবিএম সুমন, নৃত্যশিল্পী হৃদি শেখ, র্যাপার তৌফিক, ফয়সাল রদ্দি, রাকিব হাসান রাহুল, শায়ন প্রমুখ।

অদিত বলেন, মা আমার কাছে আত্মিক এবং মানসিক প্রশান্তি দেয়া একটি শব্দ। মা এবং সন্তানের সম্পর্কের সাথে অন্য কিছুর তুলনা হয় না। পৃথিবীর সকল মা-ই তাদের সন্তানদের জন্য ত্যাগ স্বীকার করেন। আমার মা এবং পৃথিবীর সকল মায়েদের প্রতি উৎসর্গ হিসেবে গানটি করেছি।

১১ মে সন্ধ্যায় উত্তরার ‘ক্রিমসন কাপ’-এ ভিডিওটির প্রকাশনা অনুষ্ঠান হবে বলে জানান অদিত। ভিডিওটি আপলোড করা হবে ‘দ্য ইন্ডাস্ট্রি’র ইউটিউব চ্যানেলে।