চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মনির খান শিমুল এবার খলনায়ক

‘বাপজানের বায়োস্কোপ’ নয়টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। ছবিটির পরিচালক রিয়াজুল মাওলা রিজু এবার নতুন ছবি তৈরি করতে যাচ্ছেন। ছবির নাম ‘প্রেমের কবিতা’। এই ছবিতে খলনায়ক হয়ে ক্যামেরার সামনে ফিরছেন মনির খান শিমুল।

রিয়াজুল মাওলা রিজুর সঙ্গে শিমুলের পরিচয় অনেক দিনের। শিমুল ১৩ পর্বের একটি ধারাবাহিক নাটক তৈরি করে​ছিলেন। নাম ‘শঙ্খসাদা পরিবার’। প্রযোজক ও পরিচালক ছিলেন শিমুল নিজেই। এখানে রিজু ছিলেন তার সহকারী। নাটকে তিনি অভিনয়ও করেছিলেন। কিন্তু পরে অজ্ঞাত কারণে ধারাবাহিকটি আর টিভি চ্যানেলে জমা দেওয়া হয়নি।

​নতুন ছবির কাজ নিয়ে আজ ৩১ জুলাই সোমবার দুপুরে চ্যানেল আই অনলাইনকে শিমুল বলেন, ‘মফস্বল শহরের একটা প্রেমের গল্প। মূল নায়ক না, আমি এখানে খলনায়ক। চ্যালেঞ্জিং গল্প। এটা হবে মূলধারার ছবি। পুরোপুরি বাণিজ্যিক। আগামী আগস্ট অথবা সেপ্টেম্বর মাসে ছবিটির কাজ শুরু হওয়ার কথা আছে।’

মনির খান শিমুল সর্বশেষ অভিনয় করেছেন ‘পুত্র’ ছবিতে। এরপর ব্যক্তিগত কিছু কারণে নিজেকে সরিয়ে নেন মিডিয়া থেকে। এখন আবার ফিরছেন। সম্প্রতি তিনি হোলসিম সিমেন্টের একটা বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেছেন। জানালেন, ৩০ সেকেন্ডের এই বিজ্ঞাপনচিত্রে তিনি ২৮ থেকে ৭০ বছর বয়সের একজন ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন।

শিমুল এখন বিভিন্ন প্রতিষ্ঠানে পরামর্শক হিসেবে কাজ করছেন। আবার ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন তিনি। বললেন, ‘এখন মাসে ৩/৪ দিন কাজ করা হচ্ছে। নাটকে অভিনয় করছি। তবে আমি মাসে অন্তত ১৫ দিন কাজ করতে চাই।’

মনির খান শিমুল চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন ১৯৯৩ সালে। ছবির নাম ‘একাত্তরের যীশু’। তার অভিনীত অন্য ছবিগুলো হলো ‘নন্দিত নরকে’, শ্যামল ছায়া’, ‘মহব্বত জিন্দাবাদ’, ‘মনপুরা’ ও পুত্র’।