চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শিশুদের নিয়ে যেকোন চলচ্চিত্রে কাজ করতে আগ্রহী মেমী

মঞ্চ ও টেলিভিশন নাটকে নিয়মিত অভিনয় করলেও মাঝখানে অনিয়মিত হয়ে পড়েছিলেন মনিরা ইউসুফ মেমী।  তবে অনেকদিন পর আবার নিয়মিত কাজ শুরু করেছেন। রবিবার দুপুরে মেমী এসেছিলেন চ্যানেল আই ভবনে। সেখানেই তার সঙ্গে কথা হয় চ্যানেল আই অনলাইনের-

মেমী জানালেন মোরশেদুল ইসলাম পরিচালিত, সরকারী অনুদানে নির্মিত ইমপ্রেস টেলিফিল্ম এর মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’তে আঁখির বন্ধুর মায়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

শিশুদের নিয়ে আরও অনেক বেশি চলচ্চিত্র নির্মাণ প্রয়োজন বলে মনে করেন মেমী। তবে, এক্ষেত্রে শিশুদের পড়াশোনার চাপকে সবচেয়ে বড় বাঁধা হিসেবে দেখছেন তিনি। শিশুদের নিয়ে তৈরি চলচ্চিত্র বলেই ‘আঁখি ও তার বন্ধুরা’র কাজ করতে গিয়ে চরিত্রের ব্যাপ্তি কতটুকু তা নিয়ে ভাবেন নি। ভবিষ্যতেও শিশুদের নিয়ে করা যে কোন কাজ করতে আগ্রহী তিনি।

মঞ্চ নাটকের সাথে বহু বছর ধরে সম্পৃক্ত মেমী। মঞ্চের কথা উঠতেই মনিরা জানালেন মঞ্চের দর্শক বাড়াতে সরকার থেকে কিছু পদক্ষেপ নেয়া দরকার। যদিও মঞ্চের নির্দিষ্ট একটা দর্শক শ্রেণি আছে যারা সবসময়ই নাটক দেখতে ছুটে যান যে কোন সময়েই; তবুও বেইলী রোডের নাটকপাড়া কিংবা শিল্পকলা একাডেমির মতো গুলশান- বনানী এলাকায়ও নাটক মঞ্চায়নের ব্যবস্থা করা গেলে ঢাকার দর্শক অনেকাংশেই বাড়বে বলে তাঁর অভিমত।

ছবি: জাকির সবুজ