চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ভারত নয়, ইংল্যান্ডকে এগিয়ে রাখলেন গাভাস্কার

শেন ওয়ার্ন, ইয়ান চ্যাপেলদের মতো সুনিল গাভাস্কারও দ্বাদশ বিশ্বকাপের সবচেয়ে বড় দাবিদার হিসেবে ইংল্যান্ডকে এগিয়ে রাখলেন। ঘরের মাঠে ইংল্যান্ডকে পরাজিত করা যেকোনো দলের জন্যই কঠিন হবে বলে মত ভারতের প্রথম বিশ্বকাপজয়ী দলের সদস্যের।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে পাকিস্তানকে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত করেছে ইংল্যান্ড। বড় মঞ্চে নামার আগে নিজেদের প্রস্তুতি দারুণভাবে সেরে রেখেছে ইয়ন মরগানের দল।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

বিশ্বকাপের প্রথম পাঁচ আসরের তিনবার ফাইনাল খেলে একবারও শিরোপা না জেতা ইংল্যান্ড গত ছয় আসরেই সেমিতে জায়গা করে নিতে পারেনি। প্রতিবারই নকআউট পর্বের ম্যাচে হারের তেতো স্বাদ নিয়ে মাঠ ছেড়েছে থ্রি-লায়ন্সরা।

গতবার অস্ট্রেলিয়া, তার আগেরবারের চ্যাম্পিয়ন ভারত এবারও টুর্নামেন্টের অন্যতম হট-ফেভারিট। তবে হোম কন্ডিশনের কারণে গত দুই আসরের চ্যাম্পিয়নদের চেয়েও ইংল্যান্ড এগিয়ে থাকবে বলে মত গাভাস্কারের।

ভারতের ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের কিংবদন্তি গাভাস্কার এএফপিকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘এই বিশ্বকাপে ভারত নয়, ইংল্যান্ডই ফেভারিট। গত কয়েকবছর ধরে তারা দুর্দান্ত ক্রিকেট খেলছে। আর পরিচিত কন্ডিশনে তাদেরকে পরাজিত করা কষ্টসাধ্যই হবে।’

সাম্প্রতিক সময়ে বিশ্বকাপের আসরগুলোতে হোম কন্ডিশনের দারুণ সুবিধা নিচ্ছে স্বাগতিক দলগুলো। ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপের শিরোপা জয় করে ভারত। অন্যদিকে ২০১৫ সালে হোম কন্ডিশনেই শিরোপায় চুমু আঁকে অস্ট্রেলিয়া।