চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘ব্ল্যাক উইডো’র সিকুয়েল নির্মাণের গুঞ্জন, যা বললেন নির্মাতা

শুক্রবার মুক্তি পেয়েছে স্কারলেট জোহানসনের ‘ব্ল্যাক উইডো’। প্রথম দিনেই ছবিটি ৪০ মিলিয়ন ডলার আয় করে নিয়েছে। শোনা যাচ্ছে, ‘ব্ল্যাক উইডো’র সিকুয়েল নির্মাণের কথা ভাবছেন নির্মাতা কেট শর্টল্যান্ড।

দর্শক ও সমালোচক মহলে প্রশংসা পাচ্ছে ‘ব্ল্যাক উইডো’। আর তাই নির্মাতা মনে করছেন, দর্শক এই ছবির সিকুয়েল চাইছে। এক সাক্ষাৎকারে তিনি বলছেন, ‘আমরা নারী সুপারহিরোদের দেখতে চাই। আমি মনে করি, আমরা সবাই এরকম ছবি আরও চাই।’

সিকুয়েলের ইঙ্গিত দিলেও ছবিতে স্কারলেটই থাকবেন কিনা সেই বিষয়ে কিছু বলেননি নির্মাতা। তবে ‘ব্ল্যাক উইডো’র প্রচারণার সময় স্কারলেট জোহানসন বেশ কয়েকটি সাক্ষাৎকারে এই সুপারহিরো চরিত্রটি ছাড়ার ইঙ্গিত দিয়েছেন।

২০১০ সালে ‘আয়রন ম্যান টু’ দিয়ে এমসিইউতে প্রবেশ ব্ল্যাক উইডো চরিত্রের স্কারলেট জোহানসনের। এরপর এই চরিত্রে এক দশকেরও বেশি সময় ধরে অভিনয় করছেন স্কারলেট। তবে এটাই প্রথম একক মুভি।

ছবিতে শুধু স্কারলেট জোহানসনের কাজ প্রশংসিত হয়েছে তা নয়, নিজ নিজ চরিত্রে অভিনয় প্রতিভা দিয়ে মুগ্ধ করেছেন ফ্লোরেন্স পাগ, ডেভিড হার্বার, উইলিয়াম হার্ট ও র‌্যাচেল ভাইস।

‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ পরবর্তী কাহিনী নিয়ে আবর্তিত হয়েছে ‘ব্ল্যাক উইডো’। আছে সাবেক রাশিয়ার গুপ্তচরের বেড়ে ওঠার গল্প। এটিকে ‘ইনফিনিটি ওয়ার’ ও ‘এন্ডগেম’-এর প্রিক্যুয়ালও বলা যায়।