চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ব্লগার-প্রকাশক-পুলিশ হত্যা একসূত্রে গাঁথা: স্বরাষ্ট্রমন্ত্রী

সাভারের আশুলিয়ায় শিল্প পুলিশের চেকপোস্টে দুর্বৃত্তদের হামলার খবর পেয়ে ঢাকা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, ব্লগার থেকে শুরু করে প্রকাশক ও পুলিশ হত্যা সব কিছু এক সূত্রে গাঁথা।

পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, যারা দেশকে অস্থিতিশীল করতে চায় তারাই পুলিশের উপর হামলা চালিয়েছে।

তিনি বলেন, বর্তমানে জঙ্গি এবং মানবতা বিরোধী অপরাধীদের বিচারকাজ চলছে। তাদের রায় কার্যকর হওয়ার সময় এসেছে। এই প্রক্রিয়াকে নস্যাৎ করতে এবং দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে এ ধরণের নাশকতা ও আক্রমণ হঠাৎ করেই দুয়েক জায়গায় শুরু হয়ে গেছে।

সবগুলো ঘটনার মদদদাতা এক বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বুধবার সকাল সাড়ে ৭টার দিকে শিল্প পুলিশের ৫ সদস্যের একটি দল নিয়মিত চেকপোস্ট বসিয়ে টহল দেওয়ার জন্য আশুলিয়ার নন্দন পার্কের সামনে যায়। গাড়ি থেকে নামার সাথে সাথে কয়েকটি মটর সাইকেলে আসা ৮/৯ জন তাদের ওপর চাপাতি ও ছুরি নিয়ে হামলা চালায়। এতে ৫ জনই আহত হন।

সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক কনস্টেবল মুকুলকে মৃত ঘোষণা করেন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশের উপর হামলা চালিয়ে দুর্বৃত্তরা চন্দ্রার দিকে পালিয়ে যায়। তাদের ধরতে চিরুনি অভিযান শুরু করেছে পুলিশ।