চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বেশিরভাগ পদ খালি রেখে আওয়ামী লীগের কমিটি ঘোষণা

আওয়ামী লীগের কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির বেশিরভাগ পদ খালি রেখে আংশিক নাম ঘোষণা করেছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার ধানমণ্ডির আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর কার্যালয়ে ৩ জন সভাপতিমণ্ডলীর সদস্য, ৫ জন সম্পাদক ও ২ জন উপ-সম্পাদক এবং ২৮ জন কার্যনির্বাহী সংসদের সদস্য পদ খালি রেখে এ কমিটি ঘোষিত হয়।

আগামী শুক্রবার নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম সভায় ২৮ জন কার্যনির্বাহী সংসদের সদস্য নির্বাচিত হবেন বলেও জানান ওবায়দুল কাদের। আর ৫ জন সম্পাদক ও ২ জন উপ-সম্পাদকের নাম ঘোষিত হবে দু’একদিনেই।

৮১ সদস্যের কার্যনির্বাহী সংসদের মধ্যে আগে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২২ সদস্যের নাম ঘোষিত হয়েছিল।

নতুন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। সংস্কৃতিবিষয়ক সম্পাদক হয়েছেন অসীম কুমার উকিল, আইনবিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু ও প্রচার সম্পাদক ড. হাসান মাহমুদ।

গত রোববার  আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টমবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন। নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি: সভাপতি- শেখ হাসিনা, সাধারণ সম্পাদক- ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক- মাহাবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, অর্থ ও পরিকল্পনা সম্পাদক- টিপু মুন্সি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (পরে ঘোষণা), আইন বিষয়ক সম্পাদক- আব্দুল মতিন খসরু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক (পরে ঘোষণা), তথ্য ও গবেষণা সম্পাদক- আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক- সুজিত নন্দী, দপ্তর সম্পাদক- আব্দুস সোবহান, ধর্ম বিষয়ক সম্পাদক- শেখ মো. আব্দুল সালাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক- ড. হাসান মাহমুদ, মহিলা বিষয়ক সম্পাদক-ফজিলাতুন্নেছা ইন্দিরা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক-মৃণাল কান্তি দাস, শিক্ষা সম্পাদক- শামসুন নাহার, সাংস্কৃতিক সম্পাদক- অসীম কুমার উকিল। শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক- হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক: ডা. রোকেয়া। সাংগঠনিক সম্পাদক- আহমেদ হোসেন, বি এম মোজাম্মেল, মিসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আবু সাঈদ আল মাহমুদ, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী।