চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বৃষ্টিতে খেলা শুরু হতে দেরি

বৃষ্টির কারণে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হতে বিলম্ব হচ্ছে। সকাল দশটায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে অপেক্ষা বাড়ছে বাংলাদেশ ও আফগানিস্তান দলের। এ মুহুর্তে বৃষ্টি না থাকলেও মাঠ ভেজা থাকায় খেলা শুরু হতে দেরি হচ্ছে।

প্রায় ছয় মাস পর দীর্ঘ পরিসরের ম্যাচ খেলতে নামা বাংলাদেশকে মহাচাপে রেখেছে টেস্ট পরিবারের নবীন সদস্য আফগানিস্তান। চট্টগ্রামে সিরিজের একমাত্র টেস্টের তৃতীয় দিন শেষে ২ উইকেট হাতে রেখে সফরকারীদের লিড ৩৭৪। এরবেশি রান তাড়া করে ক্রিকেট বিশ্বে জয়ের ঘটনাই আছে মোটে সাতটি।

আফগানিস্তান-৩৪২ ও ২৩৭/৮, বাংলাদেশ-২০৫ (তৃতীয় দিন শেষে)

টেস্ট ক্রিকেটে ১৯ বছরের পথচলায় চতুর্থ ইনিংসে বাংলাদেশ সর্বোচ্চ ২১৯ রান তাড়া করে জিতেছিল, ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে। পরিসংখ্যানই বলছে বাংলাদেশকে ‘অসম্ভব’ এক পথ পাড়ি দেয়ার চ্যালেঞ্জে ফেলতে যাচ্ছে রশিদ খানের দল।

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৮ উইকেটে ১৯৪। শনিবার তৃতীয় দিন সকালে আর ১১ রান যোগ হতেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা। ৪৮ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত।

বাংলাদেশের শেষ ব্যাটসম্যান নাঈম হাসানকে এলবিডব্লিউ করে পঞ্চম শিকারের দেখা পান আফগান অধিনায়ক রশিদ। তিন ম্যাচের টেস্ট ক্যারিয়ারে এই লেগি দ্বিতীয়বার ইনিংসে পাঁচ উইকেটের দেখা পেয়েছেন।