চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বুলবুলের হৃদযন্ত্রে রিং পরানো হয়েছে, দোয়া চাইলেন ছেলে

বাইপাস করার কথা বলা হলেও শেষ পর্যন্ত দেশের জনপ্রিয় সংগীত পরিচালক, গীতিকার, সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুলের হৃদযন্ত্রে রিং পরানো হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ছেলে সামির আহমেদ। বর্তমানে এই গুণী জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি আছেন।

গেল শনিবার আহমেদ ইমতিয়াজ বুলবুলের হৃদযন্ত্রে দুটি রিং স্থাপন করা হয় বলে জানিয়েছেন সামির। তিনি বাবার সুস্থতা কামনায় সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

এরআগে শরীরে আটটি ব্লক ধরা পড়ে বলে ফেসবুকে নিজেই জানিয়েছিলেন বুলবুল।

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজের অসুস্থতার খবর জানানোর পর গেল মাসের ১৬ তারিখে তথ্য মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর পক্ষে গুণী এ শিল্পীর বাসায় গিয়ে বিষয়টি অবহিত করেন বলে জানা যায়। সঙ্গে সঙ্গে শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেন।

প্রধানমন্ত্রী দায়িত্ব নেওয়ার পর বুলবুলকে ভর্তি করা হয় হৃদরোগ ইনস্টিটিউটে। সেখানে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা বুলবুলের বাইপাস সার্জারি না করে শরীরে রিং পরানোর সিদ্ধান্ত নেন। তারই প্রেক্ষিতে শনিবার বুলবুলের শরীরে দুটি রিং পরানো হলো।

গেল মাসে হার্টে ৮টি ব্লক ধরা পড়ার কথা জানিয়ে এই সংগীত শিল্পী জানিয়েছিলেন, আমার হার্টে ৮ টা ব্লক ধরা পড়েছে, এবং বাইপাস সার্জারি ছাড়া চিকিৎসা সম্ভব না। এরই মাঝে কাউকে না জানিয়ে আমি ইব্রাহিম কার্ডিয়াকে-এ CCU তে চারদিন ভর্তি ছিলাম। আগামী ১০ দিনের মধ্যে আমি আমার হার্টের বাইপাস সার্জারি করাতে প্রস্তুত রয়েছি।

তবে এরজন্য কারো সহায়তা লাগবে না বলেও জানান শতাধিক চলচ্চিত্রের এই সংগীত পরিচালক। জানান: কোনো সরকারি সাহায্য বা শিল্পী, বন্ধু বান্ধব সাহায্য আমার দরকার নাই। আমি একাই যথেষ্ট। শুধু অপারেশন-এর পূর্বে ১০ সেকেন্ড এর জন্য বুকের মাঝে বাংলাদেশের পতাকা এবং কোরান শরিফ রাখতে চাই। আর, তোমরা আমার জন্যে শুধু দোয়া করবে। কোনো ভয় নাই।

তার এমন স্ট্যাটাসের পর সংগীত অঙ্গনে ঝড় বইয়ে যায়। হাজার হাজার মানুষ তার স্ট্যাটাসটি শেয়ার করেন। চারদিকে ছড়িয়ে যাওয়ার পর প্রধানমন্ত্রীর কানে গেলে মুক্তিযোদ্ধা এই শিল্পীর পাশে দাঁড়ান শেখ হাসিনা।