চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে টেলিনর হেলথ’র অভিনব কর্মসূচি

বিশ্ব স্বাস্থ্য দিবসে সবাইকে সচেতন করে তুলতে ‘টেলিনর হেলথ’-এর ডিজিটাল স্বাস্থ্য সেবাদাতা প্রতিষ্ঠান টনিক অভিনব কর্মসূচির আয়োজন করেছে।

৫ এপ্রিল থেকে এই কর্মসূচি শুরু হয়েছে, চলবে ৭ এপ্রিল পর্যন্ত। এ উপলক্ষে রাজধানীতে টনিকের একটি ট্রাক সুস্বাস্থ্যে জনসচেতনতায় কাজ করছে। ওই ট্রাকে থাকছে বিশেষভাবে ডিজাইন করা একটি ট্রেডমিল। এখানে পথচারীদের আহ্বান জানানো হয় দৌঁড়ানোর জন্য। তাদের প্রতি তিন মিনিটে দৌঁড়ানোর ফলে তিন মাসের জন্য টনিকের ‘আশা প্যাকেজ’ বিনামূল্যে পৌঁছে দেয়া হবে দেশের সুবিধাবঞ্চিত মানুষের কাছে।

টনিকের আশা প্যাকেজের অধীনে তারা পাবেন ক্যাশ কাভারেজসহ নানা সুবিধা। এ কর্মসূচিতে সামাজিক গণমাধ্যমকেও ব্যবহার করছে টনিক।

বিশ্ব স্বাস্থ্য দিবসে টনিকের এ অভিনব কর্মসূচি প্রত্যন্ত অঞ্চলে সুবিধাবঞ্চিত মানুষের সুস্বাস্থ্য নিশ্চিতে বিশেষ ভূমিকা রাখবে। পাশাপাশি এ কর্মসূচি জনসচেতনতায়ও জোর দিয়ে কাজ করবে

টেলিনর হেলথ’র মার্কেটিং ম্যানেজার সেজামী খলিল জানান: ডিজিটাল মাধ্যম ব্যবহার করে দেশের প্রতিটি মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবাকে পৌঁছে দিতে ২০১৫ সালে যাত্রা শুরু করে টনিক।

‘‘আমরা শুরু থেকেই চেয়েছি সুস্বাস্থ্য নিয়ে সবাইকে সচেতন করে তুলতে, সবার কাছে স্বাস্থ্যসেবা সাশ্রয়ী করে তুলতে। কারণ, সচেতনতাই পারে সুস্বাস্থ্যের অগ্রগতিকে ত্বরাণ্বিত করতে।

বিশ্ব স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্যের সাথে একাত্মতা ঘোষণা করে যার যার অবস্থান থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য আমরা সবাইকে আহ্বান জানাচ্ছি, যেন দেশের প্রতিটি মানুষের সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত হয়’’, বলেন সেজামী খলিল।

৭ এপ্রিল পালিত হবে বিশ্ব স্বাস্থ্য দিবস। এবছর স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘সবার জন্য সুস্বাস্থ্য’ (হেলথ ফর অল )। এই প্রতিপাদ্য নিয়ে সবাইকে সচেতন করে তুলতে কাজ করছে টেলিনর হেলথ’র ডিজিটাল স্বাস্থ্য সেবাদাতা প্রতিষ্ঠান টনিক।