চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিশ্বজুড়ে করোনায় ৭ হাজারের বেশি মৃত্যু, শীর্ষে যুক্তরাষ্ট্র

নতুন আক্রান্ত প্রায় ৫ লাখ

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। এর মধ্যে সর্বোচ্চ ১ হাজার ২৮২ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে নতুন শনাক্ত হয়েছে ৪ লাখ ৯৮ হাজার ৪৩০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু ৫১ লাখ ২৯ হাজার ৮০৬ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত ২৫কোটি ৫০ লাখ ৯৭ হাজার ২২৮ জন। আর সুস্থ হয়েছে ২৩ কোটির বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৪৬২ জন। এর আগের দিন করোনায় মারা ৫ হাজার ৩১৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৯৬ হাজার ৯৭২ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৪ লাখ ৬ হাজার ২৩৫ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৮৭ হাজার ১৩৩ জনের। মারা গেছেন ১ হাজার ২৮২ জন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৪ কোটি ৮১ লাখ ৬১ হাজার ৩৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৮৬ হাজার ২৬৮ জন মানুষ মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের পর রাশিয়ার মৃত্যু হাজার ছাড়িয়েছে, দেশটিতে আক্রান্ত হয়েছে প্রায় ৩৭ হাজার। অন্যদিকে ইউক্রেনে মৃত্যু ৮৩৮ এবং রোমানিয়ায় ৩৪৩জন, ভারতে একদিনে মৃত্যু হয়েছে ৩০১ জন এবং আক্রান্ত ১০ হাজারের বেশি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।