চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বকাপে চোখ, টি-টুয়েন্টি দলে স্মিথ-ওয়ার্নার

আগামী বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন সিরিজে অস্ট্রেলিয়া দলে ফেরানো হয়েছে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে। সিরিজ শুরু হচ্ছে অ্যাডিলেডে, ২৭ অক্টোবর। নিবার্সন ওঠার পরে এই প্রথম জাতীয় দলের হয়ে টি-টুয়েন্টি খেলবেন স্মিথ-ওয়ার্নার।

ওয়ার্নার শেষবার টি-টুয়েন্টি খেলেছিলেন ২০১৮ সালের ফেব্রুয়ারিতে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে। স্মিথ দেশের হয়ে শেষ টি-টুয়েন্টি খেলেন ২০১৬ সালের বিশ্বকাপে, মোহালিতে ভারতের বিপক্ষে।

অ্যাশেজে ৭৭৪ রান করে আবার বিশ্ব ক্রিকেটে শিরোনামে উঠে এসেছেন স্মিথ। তবে অ্যাশেজে মাত্র ৯৫ রান করে খুবই চাপে আছেন ওয়ার্নার।

নির্বাসনের নিয়ম অনুযায়ী ২০২০ সালের মার্চ পর্যন্ত অস্ট্রেলিয়ার নেতৃত্ব করতে পারবেন না স্মিথ। তার পরে তাকে নেতা ভাবা যেতে পারে।

আপাতত টি-টুয়েন্টি দলের নেতৃত্বে অ্যারন ফিঞ্চ। কোনো সন্দেহ নেই, অজিরা আপাতত পাখির চোখ করতে চাইছে ঘরের মাঠে সামনের বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপকে। সেভাবেই দল সাজাচ্ছেন কোচ জাস্টিন ল্যাঙ্গার।

রোববার থেকে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। এই সিরিজের পরপরই পাকিস্তানের বিপক্ষে একই সংখ্যক ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে অজিরা।