চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বির্তকিত ধর্মগুরু আশারাম বাপুর ধর্ষণ মামলার সাক্ষী খুন

ভারতের বির্তকিত ধর্মগুরু আশারাম বাপুর বিরুদ্ধে করা ধর্ষণ মামলার প্রধান সাক্ষী ও ঘটনার প্রতক্ষ্যদর্শী কৃপাল সিংকে গুলি করে হত্যা করা হয়েছে। এই নিয়ে এই ধর্ষণ মামলার সাক্ষীদের ওপর ৯ম বারের মতো হামলা চালানো হলো।

ভারতের উত্তর প্রদেশের শাহজাহানপুর জেলার পুয়ান এলাকায় কৃপাল সিং (৩৫) বাজার থেকে বাড়ি ফেরার সময় অজ্ঞাত নামা অস্ত্রধারীরা মোটরসাইকেলে করে এসে তার ওপর অতর্কিত গুলি চালায়। পালিয়ে যাওয়ার আগে হামলাকারীরা কৃপালকে আশারামের বিরুদ্ধে সাক্ষ্যর বিষয়ে হুমকি দেয়। 

বেরিলি হাসপাতালের এক কর্মকর্তা জানান, গুরুতর আহত কৃপালকে শাহজাহানপুর থেকে বেরিলি হাসপাতালে নিয়ে গেলে স্থানীয় সময় রাত ১১:২৫ মিনিটে তিনি মারা যান। নিহত কৃপালের মৃতদেহ অগ্নিক্রিয়ার জন্য শাহজাহানপুরে নেয়া হয়েছে।

স্থানীয় পুলিশরা জানান, তারা হত্যাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছেন। সহকারী জেলা মেজিস্ট্রেটকে দেয়া একটি স্টেটমেন্টে নিহত কৃপাল সিং অভিযোগ করেছিলেন যে আশারামের কূকর্মের সাক্ষ্য দেয়ায় তাকে হুমকি দিচ্ছিলো অজ্ঞাত সন্ত্রাসীরা। 

নিহত কৃপাল সিং একটি পরিবহন কোম্পানির কর্মচারী ছিলেন, যিনি তার কোম্পানির মালিকের মেয়ের ধর্ষণ মামলার প্রতক্ষ্যদর্শী।

২০১৩ সালে কৃপালের মালিকের মেয়ে রাজেস্থানের জোদপুরের কাছে একটি আশ্রমে তাকে ধর্ষণের অভিযোগে ৭৪ বছর বয়সী আশারাম বাপুর বিরুদ্ধে মামলা করেন।

তিন মাস আগে ঐ মামলার প্রধান সাক্ষী হিসেবে কৃপাল সিং’র জবানবন্দী নেয়া হয়েছিলো।

২০১৩ সালের সেপ্টেম্বর থেকে আশারাম জোদপুরের একটি কারাগারে আছে। ঐ মামলার ২ মাসের মধ্যেই আশারাম ও তার ছেলে নারায়ণের বিরুদ্ধে গুজরাটের সুরাটে তাদের আশ্রমে ২ বোনকে ধর্ষণের অভিযোগে আরেকটি মামলা হয়েছে।

চলতি বছরের জানুয়ারিতে উত্তর প্রদেশের মুজাফ্ফার নগরীতে শাহজাহানপুরের ধর্ষণ মামলার আরেকজন সাক্ষী আশারামের বাবুর্চীকেও গুলি করে হত্যা করা হয়েছে। এই ধর্ষণ মামলার ৯ জন সাক্ষীকে হামলা ও এদের মধ্যে ২ জনকে মেরে ফেলা হয়েছে।