চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিধান ত্রিপুরাকে হাইকোর্টে তলব

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গুলিভর্তি পিস্তলসহ যাত্রী আটকের পর কোনো আইনি ব্যবস্থা না নেওয়ার ঘটনায় পুলিশের উত্তরা জোনের তৎকালীন (উপ-কমিশনার)  ডিসি বিধান ত্রিপুরাকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ১৩ ফেব্রুয়ারি সকাল সাড়ে দশটায় তাকে আদালতে হাজির হতে বলা হয়েছে। বিধান ত্রিপুরা বর্তমানে হবিগঞ্জের পুলিশ সুপার হিসেবে দায়িত পালন করছেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ আজ এই তলব আদেশ দেন। আদালতে এসময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ। আর দুই পুলিশ   কর্মকর্তার পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গুলিভর্তি পিস্তলসহ যাত্রী আটকের পর কোনো আইনি ব্যবস্থা না নেওয়ার ঘটনায় গত ১২ ডিসেম্বর আদালত পুলিশের উত্তরা জোনের উপ-কমিশনার বিধান ত্রিপুরা, বিমানবন্দর থানার ওসি নূর-ই-আজম মিয়া ও এসআই সুকান্ত সাহাকে তলব করে।

তলব অনুযায়ী গত ২৪ জানুয়ারি ওসি ও এসআই আদালতে হাজির হন। ওইদিন ওসি নূর-ই-আজম মিয়া ও এসআই সুকান্ত সাহাকে ভৎর্সনা করে আদালত বিষয়টি আদেশের জন্য ৩০ জানুয়ারি দিন ধার্য করেন।

সে অনুযায়ী আজ বিষয়টি আদেশের জন্য আসে। এসময় আদালত বিধান ত্রিপুরার  মৌখিক আদেশে আটক আমজদ রহমানকে ছেড়ে দেওয়ার বিষয় উল্লেখে করে এবিষয়ে ব্যখ্যা দিতে তাকে তল করেন।

২০১৭ সালের  ১৫ ফেব্রুয়ারি অস্ত্রসহ ফারমার্স ব্যাংকের  তৎকালীন পরিচালক আজমত রহমানকে পিস্তলসহ আটকের পর ছেড়ে দেওয়ার খবর গণমাধ্যমে আসলে তা আদালতের নজরে আনা হয়। এরপর আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারির পাশাপাশি উত্তরা জোনের উপ-পিুলিশ কমিশনার বিধান ত্রিপুরা, বিমানবন্দর থানার ওসি ও এসআইকে তলব করেন। সেই সঙ্গে রুলও জারি করেন আদালত।

পত্রিকায় প্রকাশিত খবরে বলা হয়, আজমত বিমানবন্দরের তিন নম্বর ফটকে স্ক্যান মেশিন অতিক্রম করে বোর্ডিং ব্রিজ ৬ দিয়ে পার হওয়ার সময় নিরাপত্তা তল্লাশির মুখে পড়েন। এ সময় তার সাথে থাকা ল্যাপটপ ব্যাগ স্ক্যান করে একটি ওয়ালথার পিস্তল ও ৮ রাউন্ড গুলি দেখতে পান নিরাপত্তাকর্মীরা। এরপর তাকে আটক করা হয়েছিল। পরে তাকে ছেড়ে দেয়া হয়।