চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিদেশে নিজেদের প্রমাণ করাটাই এখন চ্যালেঞ্জ: সাকিব

ঘরের মাঠে টানা সাফল্যের পর এবার বিদেশের মাটিতে নিজেদের প্রমাণ করার চ্যালেঞ্জ বাংলাদেশ ক্রিকেট দলের সামনে। এজন্য দরকার টিম কম্বিনেশন। প্রাথমিক স্কোয়াডে জায়গা পাওয়া তিন নতুন সদস্য সুযোগ পেলে ভালো করবে বলে মনে করেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

ঘরের মাঠে পাকিস্তান, ভারত, সাউথ আফ্রিকা, জিম্বাবুয়েকে হারিয়ে টানা ছয় সিরিজ জেতা বাংলাদেশ ক্রিকেট দলের নতুন চ্যালেঞ্জ ‘বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বি-পাক্ষিক সিরিজ’। প্রস্তুতি হিসেবে দল পাচ্ছে বিপিএল সিজন ফোর এবং অস্ট্রেলিয়ায় ট্রেনিং ক্যাম্প। সঙ্গে থাকছে গত বিশ্বকাপে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মাঠে সাফল্যগাঁথায় কিছু অভিজ্ঞতা।

মিরপুরের হোম অব ক্রিকেটে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়কে দলের সেরা অর্জন বলে মনে করেন সাকিব। তবে এখানেই থেমে যেতে চান না বিশ্বসেরা অলরাউন্ডার। তিনি মনে করছেন: এবার বিদেশের মাটিতে নিজেদের প্রমাণ করার চ্যালেঞ্জ বাংলাদেশ ক্রিকেট দলের সামনে।

সফরের প্রায় মাস খানেক বাকি থাকতেই ২২ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা  করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নতুন মুখ হোসেন শান্ত, এবাদত হোসেন এবং তানভীর হায়দার খান। দলে নেই নাসির, আল আমিন এবং রুবেল হোসেন। সব ঠিক থাকলে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।