চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিজয় দিবসে জহির রায়হানকে দেখার অপেক্ষা

এবারই প্রথম পর্দায় জহির রায়হানের চরিত্র...

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী চিত্রপরিচালক জহির রায়হান। ১৯৭০ সালে জহির রায়হান নির্মাণ করেছিলেন ঐতিহাসিক চলচ্চিত্র ‘জীবন থেকে নেয়া’। তৎকালীন সেন্সর বোর্ড চলচ্চিত্রটি আটকে দিয়েছিল। সেই সময় বোর্ডের সঙ্গে যুক্তিতর্কে লিপ্ত হয়েছিলেন জহির রায়হান।

অজানা এমন ঘটনাকেই উপজীব্য করে ওটিটি প্লাটফর্ম চরকিতে আসছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লাইট, ক্যামেরা…অবজেকশন’। এতে জহির রায়হানের চরিত্রে অভিনয় করছেন মোস্তফা মনোয়ার।

এবারই প্রথম পর্দায় জহির রায়হানের চরিত্র আসছে৷ এ প্রসঙ্গে মোস্তফা মনোয়ার জানিয়েছেন, ‘এই চরিত্রটি আমার জন্য ভীষণ চ্যালেঞ্জিং ছিল। খুব ভয়ে ভয়ে আমি চরিত্রটি করেছি। এ প্রজন্ম নতুন করে জহির রাহয়ানের ব্যক্তিত্ব সম্পর্কে জানতে পারবে।’

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সালেহ সোহবহান অনীম। তিনি বলেন, এটি সংলাপ নির্ভর চলচ্চিত্র। মোস্তফা মনোয়ার ছাড়াও এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে আরো অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, অপর্ণা ঘোষ, ফারহানা হামিদ।

স্বাধীনতা ও বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে চরকি মুক্তি দিচ্ছে অরিজিনাল সিরিজ ‘জাগো বাহে’, তিনটি স্বল্পদৈর্ঘ্য নিয়ে এই সিরিজ। তারই একটি সিরিজ ‘লাইট ক্যামেরা অবজেকশন’।