চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বার্সেলোনায় ‘সন্ত্রাসী হামলা’, বহু হতাহতের শঙ্কা

স্পেনের বার্সেলোনার একটি পর্যটন কেন্দ্রে মানুষের ভিড়ের মধ্যে গাড়ি দিয়ে ‘সন্ত্রাসী হামলা’র ঘটনা ঘটেছে। এ বিষয়ে টুইটারে বার্সেলোনা পুলিশ জানিয়েছে, এই সন্ত্রাসী হামলায় বহু মানুষ হতাহতের আশঙ্কা রয়েছে।

তবে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, বৃহস্পতিবারের এ হামলায়  ১৩ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছেন। ইতোমধ্যে হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।

ঘটনাস্থল প্ল্যাকা কাতালুনিয়া এলাকায় সাধারণ মানুষকে না যাওয়ার আহ্বান জানানো হয়েছে। ঘটনার পরপরই স্থানীয় মেট্রো ও রেলস্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ‘ভিড়ে ভ্যান চালিয়ে কয়েকজনকে আঘাতের পর চালক হেঁটে পালিয়ে যায়। এছাড়া ওই এলাকার একটি রেস্টুরেন্টে প্রবেশ করে লোকজনকে জিম্মি করে রেখেছে দুই বন্দুকধারী।’

‘এলাকাটিতে অনেক পর্যটক চলাফেরা করেন। ভ্যান ভিড়ের মধ্যে চালিয়ে দেওয়ার ফলে আতঙ্কিত মানুষেরা কাছের দোকান ও ক্যাফেগুলোতে আশ্রয় নেয়।’

২০১৬ সালের জুলাই থেকে ইউরোপের বিভিন্ন দেশে এ ধরণের হামলার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। ফ্রান্সের নিস, জার্মানির বার্লিন, যুক্তরাজ্যের লন্ডন ও সুইডেনের স্টকহোমে ভিড়ের মধ্যে গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এসব হামলায় শতাধিক মানুষ নিহত হয়।