চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বার্সার ঘরে চোট, ভোগাবে আর্জেন্টিনা-উরুগুয়েকে

সুয়ারেজ দুই সপ্তাহের জন্য ছিটকে গেছেন। জর্ডি আলবার সামান্য চোট আছে, ভিদালকেও পর্যবেক্ষণে রাখা হয়েছে; এর মাঝেই চোটে লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন মাশ্চেরানো। ক্লাব মৌসুমের ব্যস্ততা না থাকায় তারকা খেলোয়াড়দের এসব চোট জাতীয় দলকেই বেশি ভোগাবে। মাশ্চেরানো তো ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচটিও খেলতে পারবেন না। সুয়ারেজও মিস করবেন জাতীয় দলের দুম্যাচ।

গত শনিবার কোপা ডেল রের ফাইনালে নেমে কয়েক মিনিট খেলেই চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মাশ্চেরানোকে। ডান হাঁটুতে চোট পান এই আর্জেন্টাইন মিডফিল্ডার। পরে বার্সা কর্তৃপক্ষ নিশ্চিত করেছে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। কোপার এই ম্যাচের আগেই অনুশীলনে চোট পেয়ে দুই সপ্তাহের জন্য বাইরে ছিটকে গেছেন উরুগুইয়ান তারকা সুয়ারেজ।

ভিসেন্তে ক্যালদেরনের ফাইনালের ম্যাচের ১২ মিনিটের সময় আলাভেসের মার্কোস লরেন্তের সঙ্গে ধাক্কা লাগে মাশ্চেরানোর। তখন মাথায় ও ডান হাঁটুতে চোট পান তিনি। মাথা থেকে রক্ত ঝরতেও দেখা যায়। এখন বার্সার প্রাক-মৌসুম ম্যাচগুলো তো খেলা হচ্ছেই না, বিশ্বকাপ বাছাইপর্বে ঝুলতে থাকা আর্জেন্টিনার ম্যাচগুলোতে খেলা নিয়েও থাকছে জোর শঙ্কা।

স্ট্রেচারে করে মাঠ ছাড়ার সময় মেসি খানিকটা এগিয়ে গেলেন। পরে বার্সার শিরোপা নিশ্চিত হলে ক্র্যাচে ভর দিয়ে পুরস্কার বিতরণীতে আসা মাশ্চেরানোর সঙ্গে দীর্ঘক্ষণ কথা বললেন আর্জেন্টাইন অধিনায়ক। বোঝাই যাচ্ছিল জাতীয় দলের নিয়মিত সদস্যের চোট চিন্তার বলিরেখা এনে দিয়েছে তার কপালের ভাঁজে।

বিশ্বকাপ বাছাইপর্বে ধুঁকছে আর্জেন্টিনা। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলা এখনো অনিশ্চিত গত বিশ্বকাপ ও শেষ দুটি কোপা আমেরিকার রানার্সআপ দলটির। আর্জেন্টিনা হোর্হে সাম্পাওলিকে নতুন কোচ নিয়োগের শেষ ধাপে রয়েছে। সামনে কঠিন চ্যালেঞ্জ।

লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব টেবিলে দশ দলের মধ্যে পাঁচে আছে আর্জেন্টিনা। জুনে দুটি প্রীতি ম্যাচ খেলবে আলবিসেলেস্তারা। ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে, আর ১৩ জুন সিঙ্গাপুরের বিপক্ষে নামবে লিওনেল মেসির দল। তাতেও খেলা হবে না মাশ্চেরানোর।

আর হ্যামস্ট্রিংয়ের চোটে পড়া সুয়ারেজ সেখানে উরুগুয়ের হয়ে আগামী ৪ জুন রিপাবলিক অব আয়ারল্যান্ড এবং ৭ জুন আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইতালির বিপক্ষে নামতে পারবেন না।