চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘বাংলাদেশের ক্লিন-ইমেজে দাগ বসিয়েছে অস্ট্রেলিয়া’

অস্ট্রেলিয়ার ‘নিরাপত্তা-ঝুঁকি’ ইস্যুটি শুধু বাংলাদেশে জন্য নয়, শুরু থেকেই ক্রিকেট অস্ট্রেলিয়া বলে আসছিলো পুরো উপমহাদেশেই তাদের ক্রিকেটাররা ‘অনিরাপদ।

তবে সবার আগে, সব চেয়ে বেশি ক্ষতি বাংলাদেশের। কারণ ২ ম্যাচ টেস্ট সিরিজ বাতিল না করলেও স্থগিত করে বাংলাদেশের ‘ক্লিন-ইমেজে’দাগ বসিয়েছে অজি বোর্ড।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

দীর্ঘদিন অস্ট্রেলিয়ায় বসবাস করা বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলও মনে করেন, টানাপোড়েন জয় করে বিশ্ব ক্রিকেটে শুধু পারফরমেন্স দিয়েই এগিয়ে থাকুক বাংলাদেশ।

বুলবুল বলেন, একজন ক্রিকেটার বা দেশের নাগরিক হিসেবে আমার কখনো মনে হয়নি দেশে কোনো সমস্যা অাছে। বরং যখন দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা এশিয়া কাপ হলো তখন দেশে রাজনৈতিক অস্থিরতা বিরাজমান ছিলো। এখনতো কোনো সমস্যা নেই।

বুলবুল আরো বলেন, অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের সম্পর্ক বহুদিনের। তারা কোচ থেকে শুরু করে ক্রিকেটিয় অনেক ব্যাপারেই বিভিন্ন সময়ে আমাদের সাহায্য করেছে। আমরাও তাদেরকে সাহায্য করেছি। আমি মনে করি সম্পর্ক ঠিক রেখে সামনের দিকে এগিয়ে যাওয়াটা উচিত।

আমাদের খুঁজতে হবে কোন কারণে খেলা হলো না। ওই কারণটি সঠিক ভাবে জানলে সেটা শুধরে খেলা চালিয়ে যাওয়া যাবে। ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশকে অনেক সম্মান করে। গত বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্সেও মুগ্ধ অজি নাগরিকরাও।

অস্ট্রেলিয়ায় বসবাস করলেও এখন আইসিসিরই একজন কর্মকর্তা হয়ে বাংলাদেশের আমিনুল ইসলাম বুলবুল ক্রিকেট উন্নয়নে অবদান রাখছেন।