চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বনানীতে আগুন: উদ্ধারকাজে সামরিক বাহিনীর সদস্যরা

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে লাগা ভয়াবহ আগুনের ঘটনায় উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের পাশাপাশি যোগ দিয়েছে সেনাবাহিনী, বিমান বাহিনীর ২টি হেলিকপ্টার ও নৌবাহিনীর রেসকিউ টিম।

প্রথমে উদ্ধারকাজে বিমান বাহিনীর হেলিকপ্টার এবং নৌবাহিনীর রেসকিউ টিম ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ শুরু করার পর বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে যোগ দেয় সেনাবাহিনীর সদস্যরা।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। প্রাণে বাঁচতে ভবন থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছে অনেকে।

নবম তলা থেকে ইতোমধ্যে অনেককে নামানো হয়েছে। ভবনটির ভেতরে এখনো বহু মানুষ আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

আহতদের উদ্ধারের চেষ্টায় ঘটনাস্থলে অনেকগুলো অ্যাম্বুলেন্স পাঠানো হলেও উৎসুক জনতার ভিড়ে ভেতরে ঢুকতে পারছে না সেগুলো। ঘটনাস্থল থেকে সবাইকে নিরাপদ দূরত্বে সরে গিয়ে উদ্ধার চেষ্টায় সহযোগিতা করতে স্থানীয় লোকজনের প্রতি আহ্বান জানিয়েছে ফায়ার সার্ভিসসহ উদ্ধারকারী দল।

এফ আর টাওয়ার থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ইতোমধ্যে প্রায় ৩০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এছাড়া বেসরকারি হাসপাতালগুলো থেকে আরও অ্যাম্বুলেন্স পাঠানোর ব্যবস্থা চলছে।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। কীভাবে এ আগুনের সূত্রপাত তা এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে।