চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ফারুকীর জন্য তিশার সারপ্রাইজ সাকিব

শুক্রবার সন্ধ্যা থেকে আমি রেডি হয়ে ঘুরছিলাম সারপ্রাইজ পাওয়ার আশায়। কাজের অজুহাতে বাসার বাইরে ছিলাম যাতে তিশার পক্ষে আমাকে সারপ্রাইজ দেয়ার আয়োজন করতে সুবিধা হয়। রাত এগারোটায় বাসায় গিয়ে বাচ্চুর সঙ্গে দাবা খেলতে বসি। আমার সকল মনোযোগ কিন্তু ঘড়ির দিকে, অপেক্ষা তিশা কি সারপ্রাইজ দেয়। বারোটা বাজলো। তিশা শুকনা মুখে উইশ করলো।ভালো লাগনো শুকনো মুখে তিশার উইশ।

তাই আবার বোনকে নিয়ে ব্যস্ত হয়ে পড়লাম।আমি বিছানায় শুয়ে শুয়ে অপেক্ষায়। ভাবছি এই শুরু হবে সারপ্রাইজ পার্টি । সবাই হুড়মুড় করে ঘরে ঢুকবে। দুইটা বাজে। নো সারপ্রাইজ । ভগ্নহৃদয়ে ঘুমিয়ে পড়লাম । প্রেম বুঝি শুকিয়ে গেলো আমার বউয়ের ।

জন্মদিনের সন্ধ্যায় তিশা বললো, চলো খেতে যাই । আমি বললাম, বাদ দাও। সে জোর করলে আমি বললাম, কয়েকজন কাছের মানুষদের ডাকি। আমার কথা শুনে যেন পাত্তাই দিলো না তিশা। হতাশ আমাকে নিয়ে তিশা গেলো অলরাউন্ডডার সাকিব আল হাসানের নতুন রেষ্টুরেন্ট সাকিব’স ডাইন’এ। ঢুকলাম।

রেষ্টুরেন্ট অন্ধকার কেনো বুঝে উঠার আগেই পটকার শব্দে আলো জ্বললো। যেসব বন্ধুদের নাম্বার তিশার কাছে আছে তারা, তিশার বন্ধুরা সব হাজির । সারপ্রাইজ কাহাকে বলে কত প্রকার ও কি কি বুঝিয়া দিলো। স্বয়ং হাজির সাবিক আল-হাসান। বাংলাদেশ-পাকিস্তান টেস্ট ম্যাচ শেষে বিমানে চেপে ফারুকীকে সারপ্রাইজ দিতে চলে এল সাকিব।

সাকিবের পাশাপশি আরো উপস্থিত ছিল কথাসাহিত্যক আনিসুল হক, নাট্যকার ও চলচ্চিত্র পরিচালক রেদওয়ান রনিসহ ফারুকীর ঘনিষ্ট কিছু বন্ধু-বান্ধব। অদ্ভুত আনন্দের ছিল এই সন্ধ্যা । জীবন কত সুন্দর । লাভ ইউ, তিশা ।

এভাবেই ফারুকীর অফিসিয়াল ফেইসবুক পেইজে নিজের ৪২ বছর জন্মদিনের সারপ্রাইজ তার ভক্তদের সঙ্গে শেয়ার করলো ‘টেলিভিশন’ খ্যাত এই পরিচালক।