চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

প্রদর্শনীতে ‘নো নেম জাস্ট ট্যালেন্ট’

বাংলাদেশের শিল্পীদের চিত্রকর্ম ও ভাস্কর্য প্রদর্শনীর মাধ্যমে তাদের বিশ্ববাসীর কাছে পরিচিত করে তোলার উদ্যোগ নিয়েছে বাংলাদেশে অবস্থিত কানাডিয়ান হাইকমিশন এবং বেক্সিমকোর রিটেইল ব্র্যান্ড ‘ইয়োলো’।

‘নো নেম জাস্ট ট্যালেন্ট’ শিরোনামে কানাডিয়ান হাই কমিশনারের বাসভবনে রোববার শেষ হয়েছে দুইদিনের এই প্রদর্শনী। সাধারণের কাছে চিত্রকর্মগুলো সহজলভ্য করাও এই চিত্র প্রদর্শনীর অন্যতম উদ্দেশ্য।

শুধু কানাডিয়ান হাইকমিশনই নয়; এই উদ্যোগকে সফল করে তুলতে কাজ করছে বাংলাদেশের ব্রাজিল, ডেনমার্ক, জার্মানি, নেদারল্যান্ডস, নরওয়ে এবং সুইজারল্যান্ড দূতাবাস।

চিত্রকর্মী প্রদর্শনী উপলক্ষ্যে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনায়া-পিয়েরে-ল্যারামি বলেন, ‘বাংলাদেশের উন্নয়নে অংশীদার হতে কানাডা সবসময়ই আগ্রহী। বাংলাদেশে খুব দ্রুত উন্নতি করছে এবং বাংলাদেশের তরুণ প্রজন্মের জন্য কর্মসংস্থান তৈরিতে বিশেষভাবে আলোকপাত করেছে কানাডা। এই চিত্রপ্রদর্শনীও তরুণদের জন্য মেধা প্রদর্শনের একটা দারুণ সুযোগ।’

বেক্সিমকো গ্রুপের পরিচালক ও প্রধান নির্বাহি সৈয়দ নাভেদ হুসেন বলেন, ‘প্রদর্শনীর মাধ্যমে তরুণ চিত্রশিল্পীরা যেমন দেশ-বিদেশের মানুষের কাছে তাদের চিত্রকর্ম তুলে ধলতে পারছেন তেমনি সুলভ মূল্যে এই শিল্পকর্মগুলোকে নিজের করে নেয়ার সুযোগ তৈরি হবে সাধারণ মানুষের জন্য, সেটাই এই উদ্যোগের অন্যতম লক্ষ্য।’

‘ইয়োলো’র প্রদর্শনী কেন্দ্রগুলোতে এই শিল্পকর্মগুলো বিক্রয়ের জন্য প্রদর্শন করা হবে।