চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পুলিশ কর্মকর্তা খুনের দায়ে চার শিবির কর্মী আটক

রাজধানীতে চেকপোষ্টে পুলিশ কর্মকর্তা হত্যা ঘটনায় ৪ শিবির নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। দুটি গোপন আস্তানা থেকে উদ্ধার করেছে তাজা বোমা ও বিস্ফোরক। পুলিশের আইজি বলেছেন, যারা দেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করে না তারাই পুলিশ কর্মকর্তার হত্যাকারী।

যে পুলিশ লাইন থেকে অল্প কদিন আগে বদলি হয়ে দারুস সালাম থানায় যোগ দিয়েছিলেন পুলিশের এএসআই ইব্রাহীম মোল্লা জুমা’র নামাজের পর সেখানেই তার নামাজে জানাজা। জানাজা শেষে পুলিশ কর্মকর্তা হত্যার জন্যে জামায়াত শিবিরের দিকে ইঙ্গিত দেন পুলিশ প্রধান। একে সংঘবদ্ধ সন্ত্রাসীদের কর্মকাণ্ড বলেছে তদন্তকারী পুলিশ ও গোয়েন্দারা। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ একেএম শহীদুল হক বলেন, তারা সংঘবদ্ধ একটি সন্ত্রাসী গ্রুপ। যারা এই দেশের স্বাধীনতাকে সাপোর্ট করেনা। এদেশের উন্নয়ন সমর্থন করে না, এমন একটি সংগঠনের তারা সদস্য বলে প্রাথমিকভাবে বোঝা গেছে। যে আটক হয়েছে মাসুদ, তার বক্তব্যে এসব এসেছে। এখন এসব যাচাই-বাছাই চলছে। 

হত্যাকাণ্ডের পর আটক দিঘিনালার শিবির নেতা মাসুদ রানা সুমনকে নিয়ে কামরাঙ্গীরচর ও গাজীপুরের দুটি বাসায় রাতভর তল্লাশি চালায় পুলিশ। রাজমিস্ত্রি পরিচয়ে ঐ বাসা দুটিতে ভাড়া ছিলো তারা। 

ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা কামরাঙ্গীরচর থেকে ব্যাপক পরিমাণ বিষ্ফোরক উদ্ধার করেছি, গাজীপুর থেকে ব্যাপক তথ্য উদঘাটন করেছি। তাদের আস্তানা থেকে বোমাও উদ্ধার করেছি। পুর্ণাঙ্গ তদন্ত শেষে আমরা বুঝতে পারবো এর পেছনে মাস্টার মাইন্ড কারা। 

গোয়েন্দা কর্মকর্তাদের ধারণা পুলিশ কর্মকর্তাকে হত্যার উদ্দেশ্যেই বগুড়া থেকে আসা জবা পরিবহন বাস থেকে নেমে কাপড়ের পুঁটুলি হাতে চেকপোষ্টের দিকে এগিয়ে যায় দুই শিবির নেতা।

একজন প্রত্যক্ষদর্শী জানান, সন্দেহ হয়েছে দেখে ওদের একটু চেক করতে আসছে। তখনই ওদের একজন দৌঁড় দেয়। ওর পেছনে পুলিশও দৌঁড় দেয়। ওই পুলিশ একা ছিলো। পরে আরেকজনকে চেক করতে গেছে তখনই পেটে একবার ছুরি মারছে। এরপরই আরো দুই তিনবার মেরেই পালিয়ে গেছে। 

গোয়েন্দারা নিশ্চিত হয়েছেন চেকপোষ্টে তল্লাশির সময় পুলিশকে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যাকারী হচ্ছেন দিঘিনালার আরেক শিবির নেতা এনামূল হক কামাল। তাকে গ্রেফতারে চলছে বিশেষ অভিযান ।

আটক ৪ শিবির কর্মীকে জিজ্ঞাসাবাদের পর গোয়েন্দা কর্মকর্তাদের সন্দেহ বিদেশী নাগরিক হত্যায় ইন্ধন দাতারাই পুলিশের মনোবল ভাঙ্গতে পরিকল্পিতভাবে পুলিশ সদস্যকে হত্যা করা হয়ে থাকতে পারে। আইন শৃংখলার অবনতি ঠেকাতে রাজধানী জুড়ে চেকপোষ্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ।