চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পাকিস্তান যাওয়ার আমন্ত্রণ পেলেন শাহরুখ

বলিউড বাদশা শাহরুখ খানের বর্তমান সময়টা ভালো যাচ্ছে না। কিছুদিন আগে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে কথা বলায় অনেক রাজনৈতিক নেতা তার কঠোর সমালোচনা করেন।

তাদের কেউ কেউ মন্তব্য করেন, ‘শাহরুখ এ দেশে থাকলেও তার আত্মা পড়ে রয়েছে পাকিস্তানে।’ কেউ আবার একধাপ এগিয়ে বলেন, এ দেশ যখন এতই অসহিষ্ণু, তবে শাহরুখ অন্য দেশে চলে যাচ্ছেন না কেন?’

সেই বিতর্ক ঠাণ্ডা হতে না হতেই শাহরুখের কাছে এলো পাকিস্তান যাওয়ার আমন্ত্রণ। কাছের মানুষরা তার সঙ্গে না থাকলেও এবার মুখ খুলেছেন পাকিস্তানের বর্তমান সেনসেশন নায়ক ফাওয়াদ খান। যিনি ভারত-পাকিস্তান দুই দেশেই অভিনয় করেন। 

তিনি শাহরুখ খানকে উদ্দেশ্য করে বলেন, শাহরুখ; আমি আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি, আপনি আমার দেশে চলুন, দিন কয়েক ওখানে থেকে আসবেন।

হঠাৎ করে কেনোই বা একথা বললেন ফাওয়াদ খান তাও ব্যাখ্যা করেছেন তিনি। বলেছেন, প্রত্যেক মানুষের একটা শিকড়ের টান থাকে। আমি শুনেছি, শাহরুখের পরিবার এক সময় পেশোয়ারে থাকতেন। তাই আমি শাহরুখকে ওখানে বেড়ানোর আমন্ত্রণ জানিয়েছি। শাহরুখ আমার খুবই ভাল বন্ধু ওর জন্য এতোটুকু করতে পারলে ভালই লাগবে।

কর্মসূত্রে ফাওয়াদ ভারতে থাকলেও তার পরিবার থাকেন পাকিস্তানে।

এখন কি করবেন শাহরুখ? ফাওয়াদের আমন্ত্রণে সাড়া দেবেন? নাকি রাজনৈতিক বির্তক থেকে নিজেকে বাঁচাতে আমন্ত্রণ নাকচ করবেন? দেখা যাক সময় কি বলে।