চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নেত্রকোণায় অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান

যেসব শিক্ষক নিয়মিত স্কুলে আসেন না ও নানা অব্যবস্থাপনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। নেত্রকোণা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বলেছেন, সতর্ক করে দেওয়া হয়েছে সব শিক্ষককে।

নেত্রকোণা সদর, মোহনগঞ্জসহ আশপাশের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের শিক্ষা নিয়ে চ্যানেল আইতে ধারাবাহিক রিপোর্ট প্রচারের পর অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় মামলা ও ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এরই মধ্যে বেশ কয়েকজন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা প্রথমিক শিক্ষা অফিস। এরই মধ্যে শুরু হয়েছে শুদ্ধি অভিযান।

নেত্রকোণা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ কে এম রিয়াজ উদ্দিন জানান, অনুসন্ধানে প্রাপ্ত তথ্যেও ভিত্তিতে ব্যবস্থা নেয়া হচ্ছে। কয়েকজনকে কারণ দর্শাতে বলা হয়েছে। বিভাগীয় ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে।

প্রাথমিক শিক্ষা অফিসার বলেছেন, এরই মধ্যে সব শিক্ষকদের সঙ্গ বৈঠক করে নিয়মিত হওয়ার তাগিদ দেওয়া হয়েছে।

শিক্ষা অফিসার জানান, জেলার সকল প্রধান শিক্ষককে নিয়মিত হাজির থাকতে বলা হয়েছে। অনিয়মের বিষয়ে তাদেরকে সাবধান করা হয়েছে। অব্যবস্থাপনার কারণ জানতে চাওয়া হয়েছে তাদের কাছে।

প্রাথমিক শিক্ষা অফিস বলছে, মাঠ পর্যায়ে পরিদর্শন কর্মকর্তার স্বল্পতার কারণে সব স্কুল ঠিক সময়ে পরিদর্শন করা সম্ভব হয় না।