চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নারী দিবসে ঢাকায় চৈতালীর ‘সি ইউ’

৮মার্চ বিকাল সাড়ে চারটায় জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে দেখানো হবে চৈতালী-সাইফুলের ‘সি ইউ’

১৭তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর পর নারী দিবস উপলক্ষে ঢাকায় প্রদর্শিত হতে যাচ্ছে চৈতালী সমাদ্দার ও সাইফুল আকবর খানের রচনা ও পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সি ইউ’।

ভারতের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করা প্রাক্তনদের নিয়ে তৈরি গ্রুপ ‘মৈত্রী’ এবারের নারী দিবসে আয়োজন করেছে একটি ফিল্ম শো এর। যার নাম দেয়া হয়েছে ‘ওমেন মুভি মার্চ।’

এই ফিল্ম শোতে ভারতের ফিল্ম ইন্সটিটিউট এর তিনজন সম্ভাবনাময় নির্মাতার তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দেখানো হবে। তার মধ্যে একটি চৈতালী সমাদ্দরের ‘সি ইউ’। যিনি ভারতের সত্যজিৎ রায় ফিল্ম এন্ড টেলিভিশন ইনস্টিটিউট থেকে চলচ্চিত্রের উপর পড়াশোনা করেছেন।

জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে শুক্রবার (৮ মার্চ) বিকাল সাড়ে ৪টা থেকে শুরু হবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র গুলোর প্রদর্শনী। যেখানে চৈতালীর ‘সি ইউ’ ছাড়াও দেখানো হবে লুবনা শারমিনের ‘লায়লা-লীলা কথা’, মাশকুরা রহমানের ‘দিওয়ান’।

এছাড়াও এই সিনেমাগুলোর সঙ্গে অনিরুদ্ধ রায় চৌধুরীর তৈরি নারীদের নিয়ে শক্তিশালী এবং চিন্তাধারা বদলে দেয়ার মতো একটি সিনেমাও দেখানো হবে।

সমকালীন নারীর সংকট ও সম্ভাবনার গল্পে নির্মিত চৈতালী ও সাইফুলের ‘সি ইউ’ এর দৈর্ঘ্য ২৪ মিনিট। তিনটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন ত্রপা মজুমদার, মৌটুসি বিশ্বাস ও শিশুশিল্পী মেঘদূত।

পুরো আয়োজনটির সার্বিক সহযোগিতায় আছে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশন।