চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নাজমুল হুদার হাত ধরে তৃণমূল বিএনপির যাত্রা

দেশের অন্যতম বড় রাজনৈতিক দল বিএনপির ‘নিষ্ক্রিয় ও নিশ্চিহ্ন’ অবস্থা, দলের প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের আদর্শ থেকে বিচ্যুতিসহ নানা অভিযোগ তুলে নতুন দল ‘তৃণমূল বিএনপি’র যাত্রা শুরুর ঘোষণা দিয়েছেন বিএনপির প্রতিষ্ঠাতা সদস্যদের একজন ব্যারিষ্টার নাজমুল হুদা। মানবাধিকার সম্মত সুশাসন প্রতিষ্ঠাই হবে নতুন দলটির প্রধান লক্ষ্য।

শুক্রবার সকালে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে ৩০টি দলের সমন্বয়ে গঠিত বাংলাদেশ ন্যাশনাল এ্যালয়েন্স বা বিএনএ’র চালিকা শক্তি হিসেবে তৃণমূল বিএনপি নেতৃত্ব দেবে বলে জানান এর আহ্ববায়ক নাজমুল হুদা।

নেতৃত্বের পরিবর্তন ছাড়া বিএনপি ঘুরে দাঁড়ানোর আর কোনো উপায় নেই বলে দাবি করেন বিএনপির সাবেক ভাইস-চেয়ারম্যান, উপদেষ্টা, এমপি এবং মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা নাজমুল হুদা। তৃণমূল বিএনপির জন্য নির্বাচন কমিশনের কাছে ধানের ছড়া প্রতীক চাওয়া হবে বলেও জানান তিনি।  

সুস্থ রাজনীতির ধারায় একটি সুষ্ঠ ও অবাধ জাতীয় নির্বাচনের মাধ্যমে জনগণের সরকারের সুশাসন প্রতিষ্ঠার অব্যাহত প্রয়াস রাখবে দাবি করে নাজমুল হুদা ওয়ার্ড কমিটি, ইউনিয়ন কমিটি, থানা কমিটি, জেলা কমিটি, জাতীয় নির্বাহী কমিটি গঠনের জন্য গণতান্ত্রিক প্রক্রিয়া এবং নির্ধারিত সময়ের উল্লেখ করেন।

তিনি বলেন, ‘মুক্তযুদ্ধের চেতনা ভিত্তিক অসাম্প্রদায়িক’ তৃণমূল বিএনপিকে নেতৃত্ব দেবে জাতীয় নির্বাহী কমিটির মধ্য থেকে নির্বাচিত সর্বোচ্চ নীতি নির্ধারক ২১ সদস্য বিশিষ্ট জাতীয় স্থায়ী কমিটি।

নতুন এ দলটির প্রধান কার্যালয়ের ঠিকানা উল্লেখ করা হয়েছে ৩৩ তোপখানা রোড, ১৫/সি মেহেরাব প্লাজা, ১৬ তলা, পল্টন, ঢাকা-১০০০।