চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ধানমন্ডি জুড়ে আওয়ামী লীগের মনোনয়ন উৎসব

শেখ হাসিনার মনোনয়ন সংগ্রহের মধ্য দিয়ে মনোনয়ন বিরতণ শুরু হয়

একাদশ জাতীয় নির্বাচনে সংসদীয় ৩০০ আসনে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসা নেতা-কর্মীদের ভিড়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় এখন উৎসব মুখর।

দলে দলে মিছিল নিয়ে ধানমন্ডিমুখী মনোনয়ন প্রত্যাশীরা। শুরুর দিনে ভিড়টা একটু বেশি। ব্যানার-ফেস্টুনসহ নানা বাদ্যযন্ত্র রয়েছে তাদের বহরে। ভিড় সামলাতে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে বেগ পেতে হচ্ছে।

ঢাকাসহ সারা দেশ থেকে আসা নেতা-কর্মীদের সমাগমে পুরো ধানমন্ডি জুড়ে দেখা দিয়েছে যানজট। তাই শুক্রবারেও উৎসবের আবহে মাঝে ধানমন্ডিসহ এর আশ-পাশ দিয়ে যাতায়াতকারী নগরবাসীকে সইতে হচ্ছে যানজট।

এর আগে গতকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন। এরপর থেকেই নির্বাচনী হওয়া বইতে শুরু করছে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে।

তফসিল ঘোষণার পরই এ চিত্র ছড়িয়ে পড়ে দেশ জুড়ে, প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে জাতীয় নির্বাচনের দিন-ক্ষণ ঘোষণা করতেই ঢাকাসহ দেশের সব জায়গায় আনন্দ মিছিল করতে দেখা যায় দলটির নেতাকর্মীদের। এর রেশ ছড়িয়ে পড়ে সাধারণ মানুষের মাঝেও।আওয়ামী লীগ-মনোনয়ন-মনোনয়নপত্র

সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি করা শুরু করে বাংলাদেশ আওয়ামী লীগ। ৮ বুথে থেকে ৮ বিভাগের ফরম বিরতণ করা হচ্ছে। রেওয়াজ মেনে দলীয় সভাপতি শুরুতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

৮ বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পুরো বিষয়টি মনিটরিং করছে।
এবার আওয়ামী লীগের মনোনয়ন ২৫ হাজার থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকায় বিক্রি করা হচ্ছে।

মনোনয়ন ফরম বিতরণে ঢাকা বিভাগের দায়িত্বে রয়েছে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল। সিলেট বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

রংপুর বিভাগে দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। চট্টগ্রাম বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

খুলনা বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন। বরিশাল বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম।আওয়ামী লীগ-মনোনয়ন-মনোনয়নপত্র

এছাড়া, রাজশাহী বিভাগের দায়িত্বে রয়েছেন জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এবং ময়মনসিংহ বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মেসবাউদ্দিন সিরাজ।

চারজন করে যুগ্ম-সাধারণ সম্পাদক থাকায় প্রত্যেকে দু’টি করে বিভাগের দায়িত্ব পালন করছেন।

জুম্মার নামাজের জন্য এখন মনোনয়ন ফরম বিতরণ সাময়িকভাবে বন্ধ রয়েছে। দুপুর ১টা থেকে ৩টা দুই ঘণ্টা বিরতিতে আবারও মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে। যতক্ষণ পর্যন্ত মনোনয়ন ফরম প্রত্যাশী থাকবেন ততক্ষণ মনোনয়ন ফরম দেওয়া হবে বলে জানানো হয়েছে আওয়ামী লীগের দপ্তর থেকে।

ভিডিও রিপোর্ট :