চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘দ্য ম্যাট্রিক্স ফোর’ নিয়ে ফিরছেন কিয়ানু রিভস

লানা ওয়াচৌস্কির গল্প এবং পরিচালনায় আসছে ‘ম্যাট্রিক্স’ সিরিজের চতুর্থ পর্ব। ম্যাট্রিক্সের আগের তিন পর্বের মতো ‘দ্য ম্যাট্রিক্স ফোর’-এও ‘নিও’ চরিত্রে থাকছেন কিয়ানু রিভস। আর ট্রিনিটি চরিত্রে থাকছেন ক্যারি-অ্যান মোস।

ছবিটি প্রযোজনা এবং বিশ্বব্যাপী পরিবেশনা করবে ওয়ার্নার ব্রোস পিকচার্স এবং ভিলেজ রোড শো পিকচার্স। ওয়ার্নার ব্রোস পিকচার্স-এর গ্রুপ চেয়ারম্যান টবি এমরিচ ২০ আগস্ট ‘দ্য ম্যাট্রিক্স ফোর’ এর ঘোষণা দেন।

একটি সাক্ষাৎকারে লানা ওয়াচৌস্কি বলেন, ‘আমার জীবনে এই চরিত্রগুলো আবার ফিরে পেয়ে এবং মেধাবী এই বন্ধুদের সঙ্গে আবার কাজ করার সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ।’

এবছর ‘ম্যাট্রিক্স’ সিরিজের বিশ বছর পূর্তি হবে। ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত আমেরিকান-অস্ট্রেলিয়ান বৈজ্ঞানিক কল্পকাহিনী নির্ভর এই ছবিটি পুরো বিশ্বে সাড়া ফেলেছিল। ৪৬০ মিলিয়ন ডলারের বেশি আয় করে নিয়েছিল ছবিটি। এরপর এই সিরিজের আরও দুটি পর্ব ‘ম্যাট্রিক্স রিলোডেড’ এবং ‘ম্যাট্রিক্স রিভল্যুশন’ মুক্তি পায়।

কিয়ানু রিভস এর জন উইক সিরিজের তৃতীয় কিস্তি ‘জন উইক : চ্যাপ্টার থ্রি’ দারুণ ব্যবসা করছে। ইতোমধ্যে ৩২০ মিলিয়ন ডলার আয় করেছে পুরো বিশ্বে। কিয়ানু রিভস এর পরবর্তী সিনেমা ‘বিল অ্যান্ড টেড’ এর সিকুয়েল। জানা গেছে ‘দ্য ম্যাট্রিক্স ফোর’ এর শুটিং শুরু হবে ২০২০ সালে। দ্য গার্ডিয়ান