চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দেশের প্রথম ডিজিটাল হেলথ অ্যাগ্রেগেটর প্ল্যাটফর্ম ‘হেলথ হাব’

বাংলালিংক আনুষ্ঠানিকভাবে দেশের প্রথম ডিজিটাল হেলথ অ্যাগ্রেগেটর প্ল্যাটফর্ম ‘হেলথ হাব’ চালু করেছে।

মাইবিএল অ্যাপের একটি ফিচার হিসেবে যুক্ত হওয়া এই প্ল্যাটফর্মটি বাংলালিংক গ্রাহকদের জন্য ওয়ান-স্টপ হেলথ সল্যুশনের কাজ করবে।

‘হেলথ হাব’-এর পার্টনার ডাক্তারভাই, ডকটাইম ও পালস-এর বিভিন্ন ধরনের ডিজিটাল স্বাস্থ্যসেবা বাংলালিংক গ্রাহকরা এই প্ল্যাটফর্মের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে গ্রহণ করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘‘তথ্য প্রযুক্তির অগ্রগতিকে কাজে লাগিয়ে ‘হেলথ হাব’-এর মতো উদ্যোগ দেশের স্বাস্থ্য খাতকে ডিজিটাল করার প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে সহায়তা করবে। আশা রাখি, এমন সম্মিলিত উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ নির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে।”

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, ‘বাংলালিংক বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যৌথভাবে কাজ করে এর ডিজিটাল প্ল্যাটফর্মগুলিকে আরও কার্যকর করতে সবসময় আগ্রহী। বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের সাথে কাজ করে এবার আমরা সেরা কয়েকটি ডিজিটাল স্বাস্থ্যসেবাদাতা প্রতিষ্ঠানের সাথে যৌথ উদ্যোগের মাধ্যমে বাংলালিংক-এর সেবার পরিসর বৃদ্ধি করছি। এর ফলে বাংলালিংক-এর কোটি কোটি গ্রাহক দেশের যে কোনো প্রান্ত থেকে মানসম্মত স্বাস্থ্যসেবা পাবেন।’

‘হেলথ হাব’-এর ডক্টর কনসাল্টেশন, ইন্স্যুরেন্স, সেফল-হেলথ ট্র্যাকিং টুল, হোম স্যাম্পেল কালেকশন, মেডিসি ডেলিভারি ও ডিসকাউন্টের ব্যবস্থা গ্রাহকদের নানা ধরনের স্বাস্থ্য সমস্যার তাৎক্ষণিক ও দীর্ঘস্থায়ী সমাধান দেবে। বিশেষ দৈনিক, মাসিক ও বাৎসরিক প্যাকেজে সাবস্ক্রাইব করে এই সুবিধাগুলি পাওয়া যাবে। ‘হেলথ হাব’ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে বাংলালিংক-এর ওয়েবসাইট ও মাইবিএল অ্যাপে।