চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘দেবী’তে মুগ্ধ ঢাকার দর্শক, খুশি হল মালিকরাও

শুক্রবার মুক্তি পেয়েছে অনম বিশ্বাস পরিচালিত প্রথম ছবি ‘দেবী’। সরকারি অনুদানে নির্মিত জয়া আহসানের প্রথম প্রযোজিত ছবিও এটি। দেবী মুক্তির আগেই অভিনব প্রচারণার ফলে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয় ছবিটি। রবিবার রাজধানীর কয়েকটি সিনেমা হল ঘুরে ও দেশের একাধিক সিনেমা হলে মুঠোফোনে খোঁজ নিয়ে ‘দেবী’ কেমন চলছে তা জানার চেষ্টা করেছে চ্যানেল আই অনলাইন:

বলাকা সিনেওয়ার্ল্ড (নিউ মার্কেট, ঢাকা):
দেবী চলছে রাজধানীর বিখ্যাত সিনেমা হল বলাকায়। ১০১১ আসনে সেখানে শুক্রবার থেকে প্রতিদিন দেবীর চারটি (১০ টা, ১ টা, ৩.৩০ মিনিট, ৬.৪৫ মিনিট) করে শো চালাচ্ছেন কর্তৃপক্ষ। সিনেমা হলের ম্যানেজার শাহীন চ্যানেল আই অনলাইনকে বলেন, প্রথমদিনে মর্নিং শোতে হাউজফুল ছিল। যেটা অন্য ছবির ক্ষেত্রে হয় না। ম্যাটিনি, ইভিনিং শোতে ডিসি হাউজফুল ছিল।

তিনি বলেন, বলাকায় স্টুডেন্ট দর্শক বেশি। এখন বেশিরভাগ স্টুডেন্ট পূজার ছুটিতে আছে, ঢাকায় নেই। তারপরও ছবির ব্যবসা খুব ভালো। ভালো রেসপন্স পাচ্ছি। আমরা হ্যাপি। বলাকা সিনেমা হলের ম্যানেজার বলেন, এর আগে ‘পোড়ামন ২’ ছবির আমাদের হলে ভালো চলেছিল। আর এখন ‘দেবী’ ভালো চলছে। টানা কয়েক সপ্তাহ চলবে বলেই মনে হচ্ছে। ছবির সবকিছুই ভালো। এ ধরণের ছবি বেশি বেশি বানানো উচিত।

স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি শপিং মল, ঢাকা):
দেশের জনপ্রিয় সিনে থিয়েটার স্টার সিনেপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গেছে, সেখানেও খুব ভালো চলছে জয়া আহসানের ‘দেবী’। সেখানকার মিডিয়া ও বিপণন বিভাগের কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ চ্যানেল আই অনলাইনকে বলেন, শুক্রবার এবং শনিবার ১২ টি করে শো চালিয়েছি। বেশিরভাগ শো-তে দর্শক ছিল কানায় কানায় পূর্ণ। আজ (রবিবার) থেকে ৯ টি শো চালানোর কথা ছিল, কিন্তু দর্শকের চাপে ১২ টি চলবে। শুক্রবার, শনিবার ও রবিবার এই তিনদিনই হাউজফুল গেছে। সোমবারের শোয়ের জন্য আজকেও অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। সবমিলিয়ে দেবীর খবর খুব ভালো।

মধুমিতা (মতিঝিল ঢাকা):
দেশের ঐতিহ্যবাহী সিনেমা হল মধুমিতা। সেখানকার ম্যানেজার রেজাউল করিম চ্যানেল আই অনলাইনকে দেবীর খবর জানান উচ্ছ্বাস নিয়ে। তিনি বলেন, ১১০০ আসনের মধুমিতায় মূলধারার ছবি বেশি চলে। কিন্তু দেবীর ক্ষেত্রে ব্যতিক্রম দেখা গেল। শুক্রবার, শনিবার ডিসি হাউজ ফুল গেছে। বিশেষ করে ৩২৬ আসনে প্রতিটি শো ডিসিতে দর্শক ভালো যাচ্ছে।

তিনি বলেন, রবিবার কর্মদিবস সেজন্য দুপুরের শোতে দর্শক কিছুটা কম। তবে অন্য ছবিগুলোর তুলনায় ভালো। এতে আমরা সন্তুষ্ট। এই ধারাবাহিকতা পুরো সপ্তাহ গেলে তো কথাই নেই। মধুমিতা হলের ম্যানেজার আরও বলেন, কোয়ালিটি সম্পন্ন দর্শক যেমন ব্যাংকার, সেনা সদস্য, পুলিশ, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরাও ছবি দেখতে আসছেন। আসল ব্যাপার হলো ছবি ভালোভাবে নির্মাণ করলে মানুষ এখনও হলে আসবে, তার প্রমাণ দেবী।

ব্লক বাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক, ঢাকা):
শুক্রবার ও শনিবার ‘দেবী’র ১২ টি শো চালিয়েছে ব্লক বাস্টার সিনেমাস। রবিবার থেকে ১০ টি করে শো চলবে। ব্লক বাস্টার সিনেমাসের ম্যানেজার এ এইচ আহমেদ বি সরকার বলেন, দেবী প্রদর্শন করে আমরা প্রচণ্ড খুশি। প্রতিটি শোতে দর্শকদের উপস্থিতি খুব ভালো। অগ্রিম টিকিটও বিক্রি হচ্ছে।

মনিহার (যশোর):
যশোর জেলার ঐতিহ্যবাহী সিনেমা হল মনিহারের ম্যানেজার তোফাজ্জল হোসেন মুঠোফোনে চ্যানেল আই অনলাইনকে বলেন, দেবী দেখতে আসছেন শিক্ষিত শ্রেণির দর্শক। যেটা অন্য ছবির ক্ষেত্রে তেমন পাই না। নিয়মিত যারা মনিহারে ছবি দেখেন সেসব দর্শক তুলনামূলক কম। তিনি বলেন, তিনদিনে হাউজফুল শো পাওয়া যাইনি। তবে শিক্ষিত শ্রেণির দর্শক আসছেন প্রতিদিন। এখানে মোটামুটি চলছে।

সোনিয়া (বগুড়া):
বগুড়ার নবাববাড়ি সড়কে অবস্থিত সোনিয়া সিনেমা হল, যার আসন সংখ্যা প্রায় ৭০০। সেখানকার সোনিয়া সিনেমা হলের কর্মচারি সাইফুল ইসলাম চ্যানেল আই অনলাইনকে বলেন,  দেবীর হাউজফুল শো একটিও যায়নি। শাকিব খানের ছবি ছাড়া এখানে হাউজফুল হয়ও না। তবে দেবী দেখতে আপার ক্লাসের দর্শক আসছেন। তিনি বলেন, ৭০০ আসলের শো তে গড়ে ২৫০-৩০০ জন দর্শক দেবীর।

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় মিসির আলী সিরিজের সৃষ্টি ‘দেবী’ বইয়ের পাতা থেকে প্রথমবার চলে এসেছে সিনেমার পর্দায়। ছবিতে মিসির আলীর চরিত্রে অভিনয় করেছেন ভার্সেটাইল অভিনেতা চঞ্চল চৌধুরী। সঙ্গে আছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। আরও অভিনয় করেছেন শবনম ফারিয়া, ইরেশ জাকের, অনিমেষ আইচ প্রমুখ।

মনপুরা, স্বপ্নজালসহ একাধিক ছবির সফল চিত্রগ্রাহক কামরুল হাসান খসরু ‘দেবী’র চিত্রগ্রহণের কাজ করেছেন। ‘দেবী’ পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া। নভেম্বর মাসে অস্ট্রেলিয়া, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘দেবী’র।

‘দেবী’তে মুগ্ধ ঢাকার দর্শক, খুশি হল মালিকরাও: