চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দু’দেশের সম্পর্ক নতুন উচ্চতায় নিতে হাসিনা-মোদির অঙ্গীকার

দুই দেশের মধ্যকার সম্পর্ককে এক ‘নজিরবিহীন নতুন উচ্চতায়’ নিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নিরাপত্তা, বাণিজ্য, পরিবহন, জ্বালানি ও জনগণের সাথে জনগণের বন্ধনের চলমান অংশীদারী পরিকল্পনাগুলো দ্রুত বাস্তবায়নের প্রতিও গুরুত্ব দিয়েছেন তারা।

ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী তিন বছরের মধ্যে, অর্থাৎ ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পুর্তির সময় সার্বিকভাবে দুই দেশের সম্পর্কে তাৎপর্যপূর্ণ ফল পাওয়া যাবে বলে আশা করছেন হাসিনা-মোদি। এই দুই রাষ্ট্রনেতা দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আবারও কাজ শুরু করতে যত দ্রুত সম্ভব বৈঠক করার জন্য তারিখ নির্ধারণের বিষয়েও একমত হয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভারতীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো প্রথম বিদেশি নেতাদের অন্যতম ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা; যা ভারত ও বাংলাদেশের মধ্যকার ‘অসাধারণ নিবিড় ও আন্তরিক বন্ধন’ এবং দুই নেতার চমৎকার সম্পর্কেরই প্রতিফলন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) সরকার লোকসভা নির্বাচনে জনগণের বিপুল সমর্থন অর্জন করায় বৃহস্পতিবার মোদিকে ফোন করে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।