চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দাউদ ইব্রাহিমের রেস্টুরেন্ট চার কোটি রুপিতে বিক্রি

ভারতের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের (৫৯) মালিকানায় থাকা একটি রেস্টুরেন্ট ৪ কোটি রুপিরও বেশি মূল্যে নিলামে বিক্রি হয়েছে। বুধবার দাউদের মুম্বাইয়ের হোটেল অন্যান্য আরও সাতটি সম্পত্তির সাথে ভারত সরকারের পক্ষ থেকে নিলামে বিক্রির ব্যবস্থা করা হয়।

দাউদের মালিকানায় থাকা ‘রওনক আফরোজ’ নামের হোটেলটি সর্বোচ্চ ৪.২৮ কোটি রুপি দাম হাঁকিয়ে নিজের মালিকানায় নেন সাবেক সাংবাদিক এস. বালাকৃষ্ণ। বর্তমানে একটি এনজিও পরিচালনা করা বালাকৃষ্ণ হোটেলটিতে দরিদ্রদের জন্য শিক্ষা কেন্দ্র গড়ে তুলতে চান বলে জানিয়েছেন।

১৯৯৩ সাল মুম্বাই হামলার প্রধান আসামী পলাতক দাউদ কয়েক কোটি রুপি মুল্যের সম্পত্তি ভারতে রেখে কয়েক দশক আগে ভারত থেকে পালিয়েছেন।

মাত্র ৪ হাজার রুপি ভিত্তি মূল্যে একটি ১৫ বছরের পুরোনো দাউদের হিউয়েন্দাই এক্সেন্ট সেডান গাড়িও নিলামে তোলা হবে।

দাউদ ইব্রাহিম পাকিস্তানের করাচিতে পালিয়ে রয়েছেন বলে একটি ধারণার কথা ভারতের সংবাদমাধ্যম এনডিটিবি সূত্রে জানা যায়। দাউদের একসময়ের সহযোগী এবং পরবর্তীতে প্রতিপক্ষ রাজেন্দ্রা নিকালজে ওরফে ছোটা রাজনকে গত মাসে গ্রেপ্তারের ঘটনা দাউদকে ধরারই পরিকল্পনার অংশ।

ভারত সরকারের একজন নিলামকারির পক্ষ থেকে বুধবার দাউদ ইব্রাহিমের মালিকানাধীন কৃষিজমি, আরেকটি রেস্টুরেন্ট এবং একটি গাড়ি নিলামে বিক্রি করার কথা রয়েছে।