চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দলের কোন্দল নিয়ে ‘মাথাব্যথা’ নেই জাপা’র মন্ত্রীদের

কোন্দলে থাকা জাতীয় পার্টির মন্ত্রীরা সরকারি কার্যক্রম যথারীতি চালিয়ে যাচ্ছেন। দলের বিষয়ে তাদের কোনো মাথাব্যথাও নেই।

দল যখন সারাদেশের আলোচনার কেন্দ্রবিন্দুতে; তখন সেই দলের মন্ত্রীরা পালন করে যাচ্ছেন তাদেরকে দেওয়া দায়িত্ব।

মঙ্গলবার ডেনমার্কের কর্মসংস্থান প্রতিমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তিও করেছেন জাতীয় পার্টির নেতা এবং কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক। সে সময় বাংলাদেশের তৈরি পোশাকের যৌক্তিক মূল্য ঠিক করতে অনুরোধ জানান।

জাতীয় পার্টির কর্তৃত্ব নিয়ে দলটির প্রতিষ্ঠাতা হুসাইন মুহাম্মদ এরশাদের সঙ্গে তার সহধর্মিনী এবং বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের কোন্দলের প্রকাশ যখন দলীয় কার্যালয় থেকে সংসদ ভবনে, তখন জাপা মন্ত্রীরা যথারীতি ছিলেন সচিবালয়ে।

বর্তমান মন্ত্রিসভায় জাতীয় পার্টির একজন পূর্ণমন্ত্রী এবং দুইজন প্রতিমন্ত্রী রয়েছে।

সরকারের প্রতিমন্ত্রী হিসেবে ডেনমার্কের কর্মসংস্থান প্রতিমন্ত্রীর সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনেও যোগ দেন জাতীয় পার্টি থেকে মন্ত্রিসভায় থাকা মুজিবুল হক।

তবে স্বভাবতঃই সেখানে দলীয় সংকটের কোনো কথা ছিলো না, ছিলো সরকারের প্রতিনিধি হিসেবে তার চাওয়া-পাওয়ার কথা।

কর্মসংস্থান প্রতিমন্ত্রী মোঃ মুজিবুল হক চুন্নু বলেন, যারা রপ্তানী করবেন তারা একশত টাকার তিন পয়সা শ্রমিকদের জন্য রাখতে হবে। ব্যংক থেকে কেটে রাখবে যেটা আমাদের ফান্ড যে ‘লেবার ওয়েল ফেয়ার ফান্ড’ আছে সেখানে চলে যাবে।

তিনি আরো বলেন, আর যারা আমাদের প্রডাক্ট কিনছেন তারা আমাদের দাম বাড়াচ্ছেন না। গত এক বছরে দামটা ১.৮ শতাংশ কমছে। আমি রাষ্ট্রদূত এবং মন্ত্রীর মাধ্যমে অনুরোধ করবো ওনাদের বায়ারদের যেন বলেন, আমরা আমাদের স্টার্ন্ডাড রাখছি, আমাদের লেবার রাইর্টস নিশ্চিত করেছি এবং ফ্যাক্টরীর ইক্যুপমেন্ট নিশ্চিত করছি। এখন তারা আমাদের যে প্রোডাক্ট নেয় সেটা যেন যুক্তিসংগত দাম পাই সেটা অনুরোধ করছি।

রানা প্লাজা পরবর্তী সময়ে তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের মানোন্নয়ন ও নিরাপত্তায় বাংলাদেশের পদক্ষেপগুলোর প্রশংসা করেন ড্যানিশ মন্ত্রী।