চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দখলমুক্ত মাঠে খেলাধুলায় ব্যস্ত শিশুরা

মাদকমুক্ত এলাকা গঠন প্রক্রিয়ায় তিনটি মাঠে খেলাধুলার চর্চা করছে উত্তর সিটির ৮ নম্বর ওয়ার্ডের যুব সমাজ। ওয়ার্ডের রাস্তাগুলো পাকা করা হলেও ডাস্টবিন থাকায় দুর্ভোগে আছে ওয়ার্ডবাসী। তিন মাসের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বৃহত্তর মিরপুরের সেকশন ১, নবাবের বাগ, চটবাড়ি, চিড়িয়াখানা এবং বোটানিক্যাল গার্ডেন আবাসিকসহ প্রায় ৫ বর্গ কিলোমিটার নিয়ে উত্তর সিটির ৮ নম্বর ওয়ার্ডের স্থায়ী-অস্থায়ী মিলে আড়াই লাখ মানুষের বাস।

রাজধানীর উত্তরের জনবহুল এ ওয়ার্ডে ২০ বছরের নিচে তরুণ সমাজের বেশিরভাগ এখন পড়ার টেবিলের বাইরে খেলাধুলা করে সময় পার করে। ওয়ার্ডের ছোট বড় তিনটি মাঠেই রাতদিন চলে খেলাধুলা। বয়স্কদের শরীর চর্চা এবং শিশুদের পর্যাপ্ত খেলার মাঠের ব্যবস্থা করা গেলেও সক্রিয় দখলদাররা।

দখলমুক্ত মাঠ যাতে আবার অবৈধ দখলে না যায় সে ব্যাপারে সার্বক্ষণিক নজরদারির কথা বলেছেন ওয়ার্ড কাউন্সিলর। উত্তর সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. কাজী টিপু সুলতান বলেন, আমাদের এই ওয়ার্ডে আমরা দুইটা মাঠকে পুরোপুরি খেলার উপযোগী করে দিয়েছি। আরো যে মাঠ আছে সেগুলোকে শিশুদের খেলার উপযোগী করে তোলার কাজ চলছে।

আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কিছু সিসি ক্যামেরা বসানো হলেও ওয়ার্ডের ফুটপাতগুলো এখনো দখলমুক্ত না হওয়ায় বিরক্ত ওয়ার্ডবাসী।

এলাকাবাসীদের একজন বলেন, কাজ করলে ভালো ভাবে করুক আর না করলে গরীবের পেটে লাথি দিয়ে লাভ নাই।

প্রধান সড়কে শতভাগ সড়কবাতি লাগানো হয়েছে। তবে রাস্তা দখল করে চলছে গ্যারেজ ব্যবসা। বর্ষা মৌসুমে জলাবদ্ধতার আশঙ্কাও করছেন সাধারণ মানুষ।