চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

তিনটি পৌরসভায় জামায়াত নিয়ে শঙ্কায় প্রশাসন

চট্টগ্রামের তিনটি পৌরসভা সীতাকুন্ড, সাতকানিয়া ও বাঁশখালিতে নির্বিঘ্নে ভোট উৎসব করতে বিশেষ প্রস্তুতি রয়েছে চট্টগ্রামের জেলা এবং পুলিশ প্রশাসনের। জেলা প্রশাসক জানিয়েছেন, ওই তিন পৌরসভার বেশিরভাগ কেন্দ্রকে তারা অতিগুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন।

৩০ ডিসেম্বর চট্টগ্রাম জেলায় ১০টি পৌরসভায় নির্বাচন হবে। সীতাকুণ্ডে বেনামে জামায়াতের প্রার্থী রয়েছে। বেশ কয়েকটি পৌরসভায় বেনামে জামায়াতের কাউন্সিলর প্রার্থীও রয়েছে। ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের পর এই ৩টি পৌরসভায় ব্যাপক সহিংসতা হয়েছে।

অতীতের ওই তিক্ত অভিজ্ঞতার কারণে তিনটি পৌরসভায় ভোট উৎসব নিয়ে বিশেষ পরিকল্পনা নিয়েছে চট্টগ্রামের জেলা প্রশাসন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ জানান,‘কয়েকটি উপজেলার কিছু কেন্দ্র বেশ গুরুত্বপূর্ণ। এগুলোর মধ্যে বাঁশখালী, সাতকানিয়া, সীতাকুণ্ডের মতো গুরুত্বপূর্ণ কয়েকটি কেন্দ্রে নাশকতা ঠেকাতে বিশেষ ব্যবস্থা নেবে প্রশাসন’।

পুলিশ প্রশাসন বলছে, নির্বাচনকে কেন্দ্র করে তারা বিশেষ অভিযান শুরু হয়েছে। তিনটি পৌরসভায় যারা নাশকতার মামলায় অভিযুক্ত তাদের দিকে বিশেষ দৃষ্টিও থাকবে পুলিশের।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার হাফিজ উদ্দিন আহমেদ জানান,‘বিশেষ অভিযান পরিচালনা করছি। বিশেষ করে যারা সন্ত্রাসী,অস্ত্রধারী ও এজাহারভুক্ত আসামীদের গ্রেফতারে বিশেষ অভিযান চলছে। শুধু তিনটি নয়, ১০টির মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রে পুলিশ সর্বোচ্চ সতর্কতায় থাকবে। অবস্থার অবনতি হলেও তাৎক্ষণিক ব্যবস্থা থাকবে’।

চট্টগ্রামের ১০ টি পৌরসভার মধ্যে চিহ্নিত তিনটি পৌরসভার মধ্যে সীতাকুন্ডে আওয়ামী লীগ স্বতন্ত্র ও বিএনপির মধ্যে ভোট যুদ্ধ হবে। সাতকানিয়া ও বাঁশখালীতে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ভোট যুদ্ধ হলেও উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে জামায়াতের ভোটও নিজেদের বাক্সে টানার চেষ্টা করছে আওয়ামী লীগ প্রার্থী।