চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

তাপদাহে দর্শকদের জন্য স্বস্তির শামিয়ানা

চট্টগ্রাম থেকে: দেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ হলে বাংলাদেশ দলের ড্রেসিংরুমের আশপাশে থাকেন নিরাপত্তা লিয়াঁজো কর্মকর্তা হাসিব রহমান। প্রায় আট বছর ধরে মাঠে দায়িত্ব পালনের অভিজ্ঞতায় এতটা গরম আগে অনুভব করেননি। রোববার চট্টগ্রাম টেস্টের প্রথমদিনের খেলা শেষে ফেসবুক পোস্টে জানান, দিনে অন্তত ৮ বোতল পানি খেতে হয়েছে তাকে।

প্রচণ্ড গরমে (৩৫ ডিগ্রি সেলসিয়াস) মাঠে থাকা দর্শকদের অবস্থা ছিল করুণ। খোলা আকাশ আর মাথার ওপর রোদ নিয়েই খেলা দেখতে হয়েছে সাধারণ (পূর্ব ও পশ্চিম) গ্যালারির দর্শকদের। পানির বোতল দিয়ে তাদের অনেকের পিপাসা মিটিয়েছেন একাদশের বাইরে থাকা ক্রিকেটার শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান, রেজাউর রহমানরা। এবার বিসিবিও এগিয়ে এলো দর্শকদের কষ্ট কিছুটা লাঘব করতে।

পশ্চিম গ্যালারির একটি অংশে টাঙানো হয়েছে শামিয়ানা। এক ছাতার নিচে দর্শকরা একত্রিত হয়ে কিছুটা আরামেই উপভোগ করতে পারছেন দ্বিতীয় দিনের খেলা।

তাপমাত্রা প্রথমদিনের চেয়ে আজ একটু কমলেও সমুদ্রের কোলঘেঁষে স্টেডিয়াম হওয়ায় গরমের অনুভূতি ৪০ ডিগ্রির কাছাকাছি। তারপরও মাঠে এসেছেন কিছু দর্শক। ভেন্যু কর্তৃপক্ষের সুপারিশে বিসিবি ছাউনির ব্যবস্থা করায় কিছুটা স্বস্তি পাচ্ছেন টাইগারভক্তরা।