চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

তাইজুলের অভিষেক, বোলিংয়ে বাংলাদেশ

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম ম্যাচে টস জিতে আগে বোলিংয়ে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে প্রতিপক্ষকে আগে ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ভেজা আউটফিল্ডের কারণে খেলা শুরু হতে দেরি হওয়ায় ম্যাচের পরিধি কমে এসেছে। উভয় ইনিংসে ১৮ ওভার করে নির্ধারিত হয়েছে ম্যাচ। এই ম্যাচ দিয়ে টি-টুয়েন্টিতে অভিষেক হচ্ছে স্পিনার তাইজুল ইসলামের।

শের-ই-বাংলা স্টেডিয়ামের আউটফিল্ড ভেজা থাকায় নির্ধারিত সময়ের পৌনে দুই ঘণ্টা পর টস হয়। সন্ধ্যা ৬টায় টস হওয়ার কথা থাকলেও ভেজা মাঠের কারণে হতে পারনি। পরে সোয়া ৬টায় একবার মাঠ পর্যবেক্ষণ করেন আম্পায়াররা। ৭টায় আরেকবার পর্যবেক্ষণ করে তারা। দুই দফা পর্যবেক্ষণ রাত পৌনে ৮টায় টস হয়।

এই ম্যাচে মাইলফলক স্পর্শ করার সামনে দাঁড়িয়ে আছেন মোস্তাফিজুর রহমান। আর দুটি উইকেট পেলে সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ক্রিকেটের টি-টুয়েন্টিতে উইকেটের ফিফটি পূর্ণ করবেন এই বাঁহাতি পেসার।

টি-টুয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব। ৭২ ম্যাচে তার উইকেট সংখ্যা ৮৮। আর ৩০ ম্যাচে ৪৮ উইকেট নিয়ে সাকিবের পরে আছেন ফিজ।