চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ঢাকা ছাড়ল বাংলাদেশ দল

দেড় মাসের লম্বা সফরে সাউথ আফ্রিকার পথে রওনা হয়েছে বাংলাদেশ দল। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৭ ফ্লাইটে যাত্রা করেন মুশফিক-তামিমরা।

সকালে আলাদা এক ফ্লাইটে রওনা দেন প্রধান নির্বাচক ও এই সিরিজে দলের ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নু, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, তিন ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম ও লিটন দাস।

ওয়ালশ ছাড়া কোচিং স্টাফদের অন্যরা এখন ছুটিতে। তারা দলের সঙ্গে যোগ দেবেন জোহানেসবার্গে। সেখানকার হোটেল ইন্টারকন্টিনেন্টাল সানফ্লাওয়ারে উঠবে বাংলাদেশ দল। ৯ বছর পর এটি বাংলাদেশ দলের সাউথ আফ্রিকা সফর। যেখানে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টুয়েন্টি খেলবে টাইগাররা।

পচেফস্ট্রমে ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। ব্লুফনেন্টেইনে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু ৬ অক্টোবর। ১৫, ১৮ ও ২২ অক্টোবর ওয়ানডে ম্যাচগুলো হবে যথাক্রমে কিম্বার্লি, পার্ল ও ইস্ট লন্ডনে।

প্রথম টি-টুয়েন্টি খেলতে ২৬ অক্টোবর ব্লুমফন্টেইনে ফিরবে বাংলাদেশ। ২৯ অক্টোবর পচেফস্ট্রমে দ্বিতীয় টি-টুয়েন্টি দিয়ে সফর শেষ করবে টাইগাররা।

সফরের শুরুতে ২১ সেপ্টেম্বর একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শুরুর আগে ১২ অক্টোবর এই সংস্করণেও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অতিথিরা।