চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট এখন ঢাকায়

চলতি বছর নানা বিষয়ের সাথে আলোচিত ছিলো বিদেশে আন্তর্জাতিক চেইনে স্বপ্ন স্কেয়ারক্রো এর সিনেমার শুভমুক্তি ও পরিবেশনা। শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে ঢাকায় এসে পৌঁছেছেন স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজিব। স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন চ্যানেল আই অনলাইনকে এ কথা জানিয়েছেন।

বিশ্ব পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো এর পরিবেশনায় ২০১৬ সালে কানাডায় শুরু হয়ে এই বছরে বাজার বিস্তৃত হয় আমেরিকা ও মধ্যপ্রাচ্যে। তাদের মূল কার্যালয় কানাডায়।

অলিউল্লাহ সজিবের হাত ধরেই রিগাল,সিনেমার্ক, সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট,ভক্সসহ বিশ্বখ্যাত চেইনে মুক্তি পাচ্ছে বাংলাদেশি সিনেমা। বিশ্ববাজারে মুক্তি পেয়েছে অস্তিত্ব, মুসাফির, শিকারী, আয়নাবাজি, প্রেমী ও প্রেমী, পরবাসিনী, নবাব, ঢাকা অ্যাটাক ও হালদা।

এরই মধ্যে ৮ ডিসেম্বর বিশ্বে মুক্তির প্রথম সপ্তাহে কানাডা, আমেরিকা, আরব আমিরাতে ১৩টি প্রেক্ষাগৃহে দেশীয় সিনেমার রেকর্ড ২৪৭টি শো পেয়েছে হালদা। ১৫ ডিসেম্বর মুক্তি পেয়েছে ওমানে ৪টি হলে আর ১৯ জানুয়ারি কানাডার আরো ৪টি হলে মোট ২১টি হলে মুক্তি পাচ্ছে হালদা। এর আগে ঢাকা অ্যাটাক ১৫টি হলে মুক্তি পেয়ে রেকর্ড ব্যবসা করে।

অলিউল্লাহ সজিবের এই সফরে ২০১৮ সালে বিদেশে আমাদের সিনেমার নতুন বাজার নিয়ে ঘোষণা আসতে পারে। দেশীয় সিনেমার বিদেশে বাজার সম্প্রসারণ নিয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের সাথে তিনি মতবিনিময় করবেন। আয়োজন করা হবে মিট দ্য প্রেস এবং গোলটেবিল ও সেমিনার। সেই সাথে স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রযোজিত সিনেমা ও ইভেন্ট নিয়ে ঘোষণা দেবেন।