চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ কর্মজীবী সমিতির পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন

নবগঠিত ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ কর্মজীবী সমিতির উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির প্রথম সভা আইডিইবি ভবনে অনুষ্ঠিত হয়েছে।

এসময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানকে সভাপতি এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মাহবুব হাসান শাহীনকে সাধারণ সম্পাদক করে সমিতির ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করা হয়।

সমিতির সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোঃ মাহবুব হাসান শাহীনের সঞ্চালনায়  সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

নির্বাহী কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান বলেন, বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার অধিবাসীদের পারস্পরিক মেলবন্ধনকে আরো সুদৃঢ় করে বৃহত্তর ময়মনসিংহের ‍উন্নয়ন করতে কর্মজীবী সমিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস।

মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেন, যার যার অবস্থান থেকে আঞ্চলিক উন্নয়নে কাজ করলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১মধ্যম আয়ের দেশ এবং ঘোষিত ভিশন ২০৪১ বাস্তবায়ন অগ্রগতি ত্বরান্বিত হবে।

সমিতির ১৩ সদস্যের উপদেষ্টা পরিষদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম, সাবেক নৌ সচিব শফিক আলম মেহেদী, সাবেক প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোঃ হুমায়ুন খালিদ, সাবেক শ্রম সচিব আফরোজা খান, মন্ত্রিপরিষদ বিভাগের সাবেক সিনিয়র সচিব ড. শামছুল আরেফিন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (মেরিটাইম) রিয়ার এডমিরাল খুরশেদ আলম, সাবেক অতিরিক্ত আইজিপি মোখলেছুর রহমান, পুবালী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শফিউল আলম চৌধুরীসহ বিভিন্ন মন্ত্রণালয়/অধিদপ্তর/সংস্থায় কর্মরত ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার কর্মকর্তা/কর্মচারীগণ।

নবগঠিত কমিটি:

উপদেষ্টা পরিষদ
১. আবুল কালাম আজাদ, মুখ্য সমন্বয়ক এসডিজি, প্রধানমন্ত্রীর কার্যালয়, জামালপুর।
২. আব্দুল হান্নান, প্রধান প্রসিকিউটর, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, নেত্রকোনা।
৩. মেছবাহ উল আলম, সাবেক সিনিয়র সচিব, ময়মনসিংহ।
৪. ফয়জুর রহমান চৌধুরী, সাবেক সিনিয়র সচিব নেত্রকোনা।
৫. রিয়ার এডমিরাল খুরশেদ আলম, সচিব, মারিটাইম এফেয়ার্স, পররাষ্ট্র মন্ত্রণালয়, শেরপুর।
৬। শফিক আলম মেহেদী, সাবেক সচিব, কিশোরগঞ্জ।
৭.  হুমায়ুন খালিদ, সাবেক সচিব, টাঙ্গাইল।
৮. নজরুল ইসলাম, সচিব, সড়ক পরিবহন বিভাগ শেরপুর।
৯. মোঃ আব্দুল্লাহ্, সাবেক সিনিয়র সচিব, জামালপুর।
১০. শামসুল আরেফিন, সাবেক সিনিয়র সচিব, ময়মনসিংহ।
১১। আফরোজা খান, সাবেক সচিব টাঙ্গাইল।
১২। মুখলেছুর রহমান পান্না, সাবেক অতিরিক্ত আইজিপি, জামালপুর।
১৩। শফিঊল আলম চৌধুরী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, পূবালী ব্যাংক লি:, নেত্রকোনা।

কার্যকরী কমিটি
সভাপতি, সাজ্জাদুল হাসান, সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়, সিনিয়র সহ-সভাপতি, মোঃ আবদুস সামাদ, সচিব, নৌ পরিবহন মন্ত্রণালয়, সহ-সভাপতি, ড. মোঃ জাফর উদ্দিন, সচিব, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, সহ-সভাপতি, প্রদীপ রঞ্জন চক্রবর্তী, অতিরিক্ত সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সহ-সভাপতি, আতিকুল হক, অতিরিক্ত সচিব বিমান ও পর্যটন, সহ-সভাপতি, ফসিউল্লাহ, অতিরিক্ত সচিব, সহ-সভাপতি, ড. নুরুল আলম তালুকদার পরিচালক, সোনালি ব্যাংক, সাধারণ সম্পাদক,  মোঃ মাহবুব হাসান শাহীন, উপসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, যুগ্ম সম্পাদক,  আব্দুল আহাদ, পিপিএম-বার, পুলিশ সুপার, গুলশান, ঢাকা, জনাব মোহাম্মদ নাছির উদ্দিন, প্রতিমন্ত্রীর একান্ত সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ড. আশরাফ আলী সভাপতির একান্ত সচিব, সভাপতি, সংসদীয় স্থায়ী কমিটি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়, ডাক্তার মোঃ মনিরুজ্জামান, সহযোগী অধ্যাপক, ঢাকা মেডিকেল, গোলাপ মিয়া প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রশাসন মন্ত্রণালয় ময়মনসিংহ, মোঃ খলিলুর রহমান ভূঞা, পোস্ট মাস্টার, ঢাকা বিশ্ববিদ্যালয়, সাংগঠনিক সম্পাদক, মোঃ রেজাউল করিম, উপসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, ময়মনসিংহ, সহ-সাংগঠনিক সম্পাদক, শরিফুল হক, উপ-সহকারী প্রকৌশলী, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সহ-সাংগঠনিক সম্পাদক, মঞ্জুরুল আমিন, উপপরিচালক, বাংলাদেশ ব্যাংক, এবিএম আলামিন প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রশাসন মন্ত্রনালয়, আমিনুল ইসলাম আকাশ, প্রধান সহকারী, জাতীয় রাজস্ব বোর্ড,  মোঃ আল-আমিন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, আসাদুজ্জামান, সাঁট মুদ্রাক্ষরিক কাম- কম্পিউটারঅপারেটর, কর অঞ্চল-১০, অর্থ সম্পাদক,  মোঃ গাজীউর রহমান তালুকদার, প্রশাসনিক কর্মকর্তা, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, দপ্তর সম্পাদক,  মো: শওকত ওসমান, সহকারী সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, সহ-দপ্তর সম্পাদক, তোফায়েল আহমেদ, ব্যক্তিগত কর্মকর্তা, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, প্রচার সম্পাদক, রাকিবুল ইসলাম (রাকিব) প্রধান সহকারী, জাতীয় রাজস্ব বোর্ড, ঢাকা, সহ-প্রচার সম্পাদক, মোঃ মঞ্জিল মিয়া, নোটিশ সার্ভার জাতীয় রাজস্ব বোর্ড, ঢাকা, কর্মসংস্থান ও পেশাগত উন্নয়ন সম্পাদক, মোহাম্মদ নূরুল হক, সহকারী অধ্যাপক, ইডেন মহিলা কলেজ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, মোঃ নাসির উদ্দিন মিয়া, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত, গুলশান জোন, ঢাকা, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক,  গোলাম মোস্তফা, পরিচালক, ডাক অধিদপ্তর, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক, রায়হানা তসলিম, প্রকল্প পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর , মহিলা বিষয়ক সম্পাদক, আসমা আরা বেগম।