চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘ডুব’-এর রূপ আসলে অনেকটা আগ্নেয়গিরির মত: ফারুকী

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) কলকাতায় প্রিমিয়ার হয়েছে বহুল প্রতীক্ষিত মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত চলচ্চিত্র ‘ডুব’।

কলকাতার কোয়েস্ট মল আইনক্সে সন্ধ্যা ছয়টায় প্রিমিয়ার শুরুর আগে ৩০ মিনিট ছিল ছবির কলাকুশলীদের সাথে সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্ব। প্রিমিয়ারে উপস্থিত ছিলেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, চলচ্চিত্রের অভিনেতা ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র।

প্রিমিয়ারে ভারতীয় সংবাদমাধ্যমকে ফারুকী জানান তাঁর কাছে ‘ডুব’-এক রকম ধ্যানের মত। ‘ডুব’ বাইরে থেকে শান্ত; দর্শক ‘ডুব’ এর যত গভীরে যাবেন, ততই এর উত্তাপ বুঝতে পারবেন। ‘ডুব’-এর রূপ আসলে অনেকটা আগ্নেয়গিরির মত।

প্রিমিয়ার শো দেখতে আরও উপস্থিত ছিলেন এসকে মুভিজের কর্ণধার আশোক ধানুকা, জনপ্রিয় সংগীত শিল্পী অনুপম রায়, বাংলাদেশের মিডিয়াব্যক্তিত্ব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সামিয়া রহমানসহ আরও অনেক জনপ্রিয় তারকারা।

জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ এর প্রযোজনায় ‘ডুব’ এর সহ প্রযোজক ইরফান খান। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ এর অভিনয়ে আছেন ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র, রোকেয়া প্রাচী, নাদের চৌধুরী প্রমুখ।

শুরু থেকেই আলোচনা-সমালোচনায় থাকা ‘ডুব’ বাংলাদেশে মুক্তি পেয়েছে ২৭ অক্টোবর শুক্রবার। বাংলাদেশ ও ভারতের ৭৩ টি হলে দর্শক ‘ডুব’ দেখতে পারবেন। বাংলাদেশ ও ভারত ছাড়াও আমেরিকা, সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং ফ্রান্সেও মুক্তি পাচ্ছে ডুব।