চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ট্রফি নেয়ার দিনে ম্যানসিটির হোঁচট, জিতেছে আর্সেনাল-চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শিরোপা উৎসব করা হয়ে গেছে অনেক আগেই। স্বীকৃতির সিলভার ট্রফিটা হাতে পাওয়ার বাকি ছিল। রোববার সেটি নেয়ার দিনে হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে ড্রয়ের হোঁচট নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার সিটি।

ঘরের মাঠে পেপ গার্দিওলার মূল্যহীন পয়েন্ট হারানোর দিনে মহামূল্যবান তিন পয়েন্ট তুলে নিয়েছে চেলসি। লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে লিগে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার সম্ভাবনা জাগিয়েছে ব্লুজরা। আর বার্নলিকে ৫-০ গোলে উড়িয়ে মৌসুম শেষেই বিদায়ের ঘোষণা দিয়ে রাখা কোচ আর্সেন ওয়েঙ্গারকে দারুণ জয় উপহার দিয়েছে আর্সেনাল।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ম্যানসিটির হাতে শিরোপা তুলে দেয়া হয়। পাঁচ ম্যাচ হাতে রেখেই ট্রফি নিশ্চিত করেছিল সিটিজেনরা। নিজেদের পঞ্চম লিগ শিরোপা ছুঁয়ে দেখার আগে চলতি লিগে গোলের সেঞ্চুরি (১০২) করা দলটি মৌসুমে দ্বিতীয়বার প্রতিপক্ষের জাল খুঁজে নিতে ব্যর্থ হয়। গত ডিসেম্বরে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মৌসুমে প্রথমবার এই স্বাদ পেয়েছিল ম্যানসিটি।

অন্য ম্যাচে অলিভিয়ে জিরুদের একমাত্র গোলে জিতেছে অ্যান্থনিও কন্তের শিষ্যরা। স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ৩২ মিনিটে মহামূল্যবান গোলটি আনেন জিরুদ।

ওয়েঙ্গারকে দুদলের গার্ড অব অনার

আর শেষবারের মতো আর্সেনালের কোচ হিসেবে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে নামা ওয়েঙ্গারকে দুদল গার্ড অব অনার দেয়ার পর পাঁচ গোল করে বসে গানাররা। অবামেয়াং জোড়া গোল করেন। বাকি গোলগুলো ল্যাকাজেত্তে, কোলাসিনাক এবং আইওবির।

এই জয়ে ৩৬ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে থাকল আর্সেনাল। ৩৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল। ৩৬ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে পাঁচে চেলসি। আর শিরোপা জয়ী ম্যানসিটি ৩৬ ম্যাচে ৯৪ পয়েন্টে শীর্ষে।