চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

টেস্ট খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

বাংলাদেশের মাটিতে টেস্ট সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া। ২০২০’র জুন-জুলাইতে টাইগারদের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে অজিরা।

হোম টিম হিসেবে বাংলাদেশের সিরিজের তারিখ ঠিক করার কথা শুক্রবার নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে সাদা পোশাকে খেলতে আসলেও আগামী মাসের পূর্ব নির্ধারিত দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজটি পিছিয়েছে তারা। নতুন সূচিতে ২০২১-এ ছোট ফরম্যাটে খেলতে আসবে অজিরা।

২০১৭তে স্টিভেন স্মিথের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়ার সঙ্গে সবশেষ টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করে বাংলাদেশ। সেই স্মৃতি সামনে রেখে আবারও বাংলাদেশে আসছে অজিরা।

আগামী মাসে (অক্টোবরে) বাংলাদেশে এসে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। বিসিবি একটি টি-টুয়েন্টি বাড়িয়ে সেটি তিন ম্যাচের সিরিজ করতে চেয়েছিল। কিন্তু সিরিজ এক বছরেরও বেশি সময় পিছিয়ে গেছে। নতুন সূচি অনুযায়ী, পিছিয়ে যাওয়া টি-টুয়েন্টি সিরিজটি ২০২১ সালে হবে, ম্যাচ হবে তিনটি।

এই নিয়ে তৃতীয়বারের মতো টেস্ট খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। সফর নিশ্চিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন সিএ’র ক্রিকেট অপারেশান্স প্রধান পিটার রোচ।

রোচের কথায়, ‘২০২০ সালের জুনে আমরা বাংলাদেশ সফর করতে পেরে আনন্দিত। দুই বোর্ডই মনে করেছে যে, আগের নির্ধারিত তারিখের চেয়ে নতুন তারিখটি টেস্ট সিরিজের জন্য বেশি সুবিধাজনক সময়। এটি একটি দুর্দান্ত সিরিজ হওয়া উচিত।’