চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

টানা তৃতীয় সিরিজ জয়ের সামনে বাংলাদেশ

বিফলে ল্যাথামের লড়াই

টি-টুয়েন্টি সংস্করণে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে বাংলাদেশ। মিরপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে স্বাগতিকরা হারিয়েছে ৪ রানে। পাঁচ ম্যাচের সিরিজে ২-০তে এগিয়ে গেলেন মাহমুদউল্লাহ রিয়াদরা।

বাংলাদেশ: ১৪১/৬ (২০ ওভার), নিউজিল্যান্ড: ১৩৭/৫ (২০ ওভার)

রোববার সিরিজের তৃতীয় টি-টুয়েন্টি। আরেকটি সিরিজ জয়ের মিশনে নামবে বাংলাদেশ। এরআগে টাইগাররা জিম্বাবুয়েতে গিয়ে টি-টুয়েন্টি সিরিজ জিতে এসেছে। পরে ঘরের মাঠে তারা হারায় অস্ট্রেলিয়াকে। টানা তিন টি-টুয়েন্টি সিরিজ জয়ের হাতছানি এবার।

শুক্রবার শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের দেয়া ১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা কিউইদের হয়ে একাই লড়েছেন টম ল্যাথাম। তৃতীয় ওভারে ক্রিজে এসে শেষ পর্যন্ত টিকে ছিলেন। শেষ বলে ছক্কার সমীকরণ অবশ্য মেলাতে পারেননি অতিথি অধিনায়ক। মোস্তাফিজুর রহমানের ডেলিভারি থেকে নিতে পারেন ১ রান।

বিফলে যায় কিউই বাঁহাতির ৪৯ বলে ৬৫ রানের অপরাজিত ইনিংসটি। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে উইল ইয়াংয়ের ব্যাটে।

মেহেদী হাসান ও সাকিব আল হাসান নেন ২টি করে উইকেট। একটি উইকেট নিয়েছেন নাসুম আহমেদ।

এর আগে স্বাগতিক ওপেনিং জুটি ফিফটি পেরিয়ে গেলেও রান তোলার গতি তেমন ছিল না। শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ঝড় তুলে এনে দেন লড়াকু পুঁজি। আগে ব্যাট করে স্বাগতিকরা ৬ উইকেট হারিয়ে তোলে ১৪১ রান।

নাঈম শেখ ৩৯, লিটন দাস করেন ৩৩ রান। তাদের ওপেনিং জুটিতে আসে ৫৯ রান। তারপর দ্রুত ৩ উইকেট হারালে রান তোলার গতি কমে আসে। শেষে ক্যামিও ইনিংস খেলে লড়াকু সংগ্রহ দেন মাহমুদউল্লাহ। অধিনায়ক ৩২ বলে ৫ চারে ৩৭ রান করে অপরাজিত থাকেন।

সিরিজে ১-০তে এগিয়ে থেকে নেমে মাহমুদউল্লাহর দল টস জিতে শুরুতে ব্যাট করার চ্যালেঞ্জ নেয়। প্রথম ম্যাচে সফরকারীদের আগে ব্যাট করে মাত্র ৬০ রানে গুটিয়ে দিয়েছিল টাইগাররা। বাংলাদেশকে ওই স্বল্প রান তাড়া করতে হয় ১৫ ওভারে।

শুক্রবার ম্যাচের উইকেট অবশ্য কিছুটা ভালো ছিল। প্রথম টি-টুয়েন্টির মতো অসমান বাউন্স ছিল না। নিউজিল্যান্ডের বাঁহাতি স্পিনার রাচিন রবীন্দ্র নেন ৩ উইকেট। এজাজ প্যাটেল, কোল ম্যাককোনি, হামিশ ব্যানেট নেন একটি করে উইকেট।

নিউজিল্যান্ডের বিপক্ষে মুখোমুখি প্রথম দশ দেখায় জয় ছিল না বাংলাদেশের। পরের দুই ম্যাচে জয় পেল টাইগাররা। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৬০ গুঁড়িয়ে ৭ উইকেটের জয় পাওয়ায় বাংলাদেশ দ্বিতীয় টি-টুয়েন্টি যদিও জিতেছে ঘাম ঝরিয়ে।