চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, ৩২ মাস পর টেস্টে মোসাদ্দেক

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাট করবে বাংলাদেশ। ইনজুরির কারণে সিরিজ থেকে নাঈম হাসান ছিটকে যাওয়ায় তার পরিবর্তে খেলবেন মোসাদ্দেক হোসেন সৈকত। চোটে ছিটকে পড়া পেসার শরিফুল ইসলামের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন ইবাদত হোসেন। 

খানিক পর সকাল ১০ টায় হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

দীর্ঘ ৩২ মাস পর আজ টেস্ট খেলতে নামছেন মোসাদ্দেক। ২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে সর্বশেষ টেস্ট খেলেছিলেন এই অলরাউন্ডার।

মোসাদ্দেকের মূল কাজ ব্যাটিং হলেও পরিস্থিতি বিবেচনায় সাকিব-তাইজুলদের সঙ্গে বল হাতেও নিতে হবে। তাকে ব্যবহারে কৌশলী হতে চান মুমিনুল হক।

গতকাল সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক বলেছিলেন, স্পিন বিভাগ যদি দেখেন তাইজুল কিন্তু এক-দেড় বছর ধরে খুবই ভালো বোলিং করছে। আর সাকিবও শেষ টেস্টে খুব ভালো করেছে। মোসাদ্দেক যদি খেলে ওর রোল একটু ভিন্ন থাকবে।

‘আর যারা থাকবে মাঝেমধ্যে হয়ত ওরকম পরিস্থিতিতে পড়তে পারেন, ওখান থেকে কোনো না কোনোভাবে কাটিয়ে উঠতে হবে। মোসাদ্দেক যদি খেলে তাকে ভালোভাবে বুদ্ধিমত্তা দিয়ে ব্যবহার করা গুরুত্বপূর্ণ। সাকিব, তাইজুল যেহেতু আছে, তাদের নিয়ে আমি অনেকবেশি আত্মবিশ্বাসী। আশা করি কোনো সমস্যা হবে না।’

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, ইবাদত হোসেন।