চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহার চায় সিপিবি

করোনাভাইরাস মহামারিতে মানুষের ক্রয়ক্ষমতা হ্রাস পেয়ে জীবন দুর্বিষহ হয়ে উঠছে উল্লেখ করে এমন সময়ে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবি জানিয়েছে সিপিবি।

সিপিবি’র অভিযোগ, সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। জনগণের কোনো দায়দায়িত্ব নিচ্ছে না।

শুক্রবার রাজধানীর পুরানা পল্টন মোড়ে সমাবেশের আয়োজন করে সিপিবি। পার্টির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম, সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন।

সমাবেশে বক্তরা বলেন, সরকার রাতের অন্ধকারে ডিজেল-কেরাসিন তেল-এলপিজি গ্যাসের দাম বাড়িয়ে দিয়েছে। দেশে যখন করোনা মহামারি চলছে মানুষের ক্রয় ক্ষমতা হ্রাস পাচ্ছে, জীবন দুর্বিষহ হয়ে যাচ্ছে ঠিক সেই মুহূর্তে দাম বৃদ্ধি করা মরার উপর খাড়ার ঘাঁ’র সামিল।

নেতৃবৃন্দ বলেন, ইতিমধ্যেই নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ক্রমাগতভাবে বেড়ে চলছে। এ মুহূর্তে তেলের দাম বৃদ্ধি সাধারণ মানুষের জীবন-জীবিকাকে আরও সংকটের মধ্যে নিয়ে যাবে।

নেতৃবৃন্দ আরও বলেন, তেলের দাম বৃদ্ধির সাথে সাথে বাস ভাড়া, পণ্য পরিবহণ ব্যয় বেড়ে যাবে। এর আঘাত পড়বে নিম্নবিত্ত শ্রমজীবী মেহনতি মানুষের উপর। সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাটের আর্থিক দায় জনগণের কাঁধে চাপাতেই জ্বালানি তেলের এই মূল্য বৃদ্ধি।

সমাবেশ থেকে অবিলম্বে ডিজেল, কেরাসিন ও এলপিজি গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানানো হয় এবং দাবি মানা না হলে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

সমাবেশে সরকারের এই গণবিরোধী সিদ্ধান্ত এবং দুঃশাসনের বিরুদ্ধে সর্বাত্মক আন্দোলন গড়ে তোলা এবং সারাদেশে পার্টি নেতৃবৃন্দকে জনগণকে সাথে নিয়ে রাজপথে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়।