চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জোড়া গোলে রিয়ালের জয়ের নায়ক ডিয়াজ

করিম বেনজেমা দলে ছিলেন না। ইস্কো নেমেছেন ৬২ মিনিটের পর। গ্যারেথ বেল তো চোটেই পড়ে আছেন। রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে তাদের অভাব একেবারেই বোধ করেননি রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। কারণ ঘরের ছেলে মারিয়ানো ডিয়াজের কাঁধে ভর করে দারুণ এক জয় পেয়েছে লস ব্লাঙ্কোসরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে ভিয়ারিয়ালের বিপক্ষে রিয়ালের জয়টা ৩-২ গোলের। ম্যাচে জোড়া গোল পেয়েছেন রিয়ালের যুব একাডেমি থেকে আসা ফরোয়ার্ড মারিয়ানো ডিয়াজ।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

২০১৬-১৭ মৌসুমে যুব একাডেমি কাস্তিয়া থেকে মূল দলে অভিষেক মারিয়ানোর। কিন্তু জিনেদিন জিদান ভরসা না পাওয়ায় ২০১৭ সালে তাকে লিওঁর কাছে বিক্রি করে দেয় রিয়াল। সেখানে ১৯ ম্যাচে ১৮ গোল করার পর মারিয়ানোকে পরের মৌসুমে আবারও ফেরত আনে দলটি।

ক্রিস্টিয়ানো রোনালদোর বিখ্যাত ‘৭’নম্বর জার্সির মালিক এখন মারিয়ানো। কিন্তু নিয়মিত একাদশে সুযোগ না পেয়ে হতাশা কেবলই বাড়ছিল। আর কোচ হিসেবে জিদান ফিরে আসায় মারিয়ানোর শেষ দেখছিল স্প্যানিশ মিডিয়াগুলো।

তবে অনুশীলনে কঠোর পরিশ্রম করে জিদানের নজর কেড়েছিলেন। তাই ভিয়ারিয়ালের বিপক্ষে প্রথম সুযোগেই মারিয়ানোকে নামিয়ে দেন রিয়াল কোচ। ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটে গোল করে আস্থার প্রতিদান দিয়েছেন এ ফরোয়ার্ড।

৪৯ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন মারিয়ানো। রিয়াল তখন এগিয়ে ২-১ গোলে। লস ব্লাঙ্কোসদের হয়ে দ্বিতীয় গোলটি জেসাস ভাল্লেহোর। মাঝখানে ভিয়ারিয়ালের হয়ে ১১ মিনিটে অবশ্য এক গোল শোধ দিয়েছিলেন জেরার্ড মোরেনো।

শেষে ৯০ মিনিটে জেমস কস্তার গোলে রিয়ালের মাঠে তাদেরই রুখে দেয়ার শঙ্কা জাগিয়েছিল ভিয়ারিয়াল। শেষ পর্যন্ত তা হয়নি। ৪৯ মিনিটে মারিয়ানোর গোলটিই আদতে জয় পেতে সাহায্য করেছে রিয়ালকে।